English

24 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২
- Advertisement -

শচীনের নামে ভুয়া একাদশ ভাইরাল

- Advertisements -
Advertisements
Advertisements

নিজের পছন্দের সর্বকালের সেরা একাদশ অনেক ক্রিকেটারই তৈরি করেছেন। মাঝেমধ্যেই বিভিন্ন সাবেক ক্রিকেটার এমন একাদশ তৈরি করেন। তবে শচীন টেন্ডুলকারের নামে একটি একাদশ সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে, যাতে ধোনি কিংবা বিরাট কোহলির মত সুপারস্টারদের জায়গা হয়নি। অধিনায়ক করা হয়েছে শচীনের বন্ধু সৌরভ গাঙ্গুলীকে।

অথচ, এই একাদশ আসলে শচীন তৈরিই করেননি!ভাইরাল হওয়া এক প্রতিবেদনে বলা হয়েছিল, ভারতের সর্বকালের সফলতম অধিনায়ক হিসেবে মনে করা হয় ধোনিকে। অন্যদিকে, বিরাট কোহলিকে বর্তমান প্রজন্মের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে মানা হয়। তবে শুধু কোহলি-ধোনিই নন, সেই ভুয়া একাদশে জায়গা হয়নি রাহুল দ্রাবিড় অথবা মুত্তিয়া মুরলিধরনের মতো কিংবদন্তিদের। এমনকী ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রানের মালিক শচীন টেন্ডুলকারের নামও নেই সেই একাদশে।

সেই রিপোর্টে আরও বলা হয়েছিল, অনেক কিংবদন্তি বাইরে থাকলেও নিজের প্রিয় বন্ধু সৌরভকে রেখে নতুন আলোচনার জন্ম দিয়েছেন। স্রেফ রাখাই নয়, সৌরভকে নিজের দলের নেতা হিসাবেও বেছে নিয়েছেন লিটল মাস্টার। সেই একাদশ নিয়ে এতটাই বিতর্কের সৃষ্টি হয় যে, শচীনের নজরে পড়ে যায়। বাধ্য হয়ে ৪৯ বছরের মহাতারকা টুইটারে ঘোষণা দিয়েছেন, তিনি এ ধরনের কোনো একাদশ তৈরি করেননি।

সেই ভুয়া একাদশে যাদের নাম ছিল : সুনীল গাভাস্কার, বীরেন্দ্র শেবাগ, ব্রায়ান লারা, ভিভ রিচার্ডস, জ্যাক ক্যালিস, সৌরভ গাঙ্গুলী, অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম, হরভজন সিং, গ্লেন ম্যাকগ্রাথ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন