English

29 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

সাকিব-মুশফিক-রিয়াদ-তামিম বাংলাদেশের কিংবদন্তি: মাশরাফি

- Advertisements -

নাসিম রুমি: জাতীয় দল থেকে অবসর নিয়ে মনোকষ্ট, অভিমান ও চাপা ক্ষোভ আছে দেশের ক্রিকেটারদের। বিদায় বেলায় নিরবেই পাশ কাটিয়ে যায় তারা।

Advertisements

তাদের মধ্যে একজন মাশরাফি। দেশসেরা অধিনায়কও কি আনুষ্ঠানিক অবসরে যাওয়ার ঘোষণা দেবেন? নাকি অভিমানটা পুষেই রাখবেন?

তা জানতে কৌতূহল ছিল অনেকেরই। অবশেষে মাশরাফি নিজেই সে কৌতূহল দমন করলেন।আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে এসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে মাশরাফি অবসর নিয়ে তার নিজের ভাবনার কথা জানিয়ে দিলেন।

তবে সেখানে আনুষ্ঠানিক অবসরের ইচ্ছে পোষণ করে কোনো বক্তব্য নেই। কৌশলে বলেছেন, কিংবদন্তিতুল্য ক্রিকেটারদের সম্মানের সঙ্গে বিদায় জানানোর সংস্কৃতিটা তৈরি করা উচিত।
এ সময় মাশরাফি বলেন, “হ্যাঁ অবশ্যই ওই সংস্কৃতিতে যাওয়া উচিত। ওই সংস্কৃতি সেট আপ করা দরকার। যারা আছে এখন, সাকিব, মুশফিক, রিয়াদ, তামিম,কেউ স্বীকার করুক বা না করুক; তারা বাংলাদেশের কিংবদন্তি। এটা নিয়ে কোনো সন্দেহ নাই। তাদের ক্ষেত্রে যেন ওই সুযোগ বাংলাদেশের মানুষ পায়।

Advertisements

তারা যেন ওই সম্মানটা নিয়ে মাঠ থেকে বিদায় নিতে পারে। দীর্ঘদিন, দীর্ঘসময় তারা শ্রম দিয়েছে।”মাশরাফি যোগ করেন, “অনেক কিছু ত্যাগ করেই সময় দিয়েছে। মানুষ তো হিসাব করে কত টাকা পেল। কিন্তু তারা যে শ্রম দিয়েছে, দিনের পর দিন ত্যাগ করেছে, এটা কেউ জানে না।

ওই সম্মানটা যেন তারা পায়। যারা মধ্য বয়সে আছে, তরুণ আছে, তারা যেন বিশ্বাসটা পায়, আমাদের দেশ থেকে এতটুকু সম্মান নিয়ে যেতে পারব।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন