English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

১০০০ চার মেরে রেকর্ড গড়লেন শিখর ধাওয়ান

- Advertisements -

রোমাঞ্চকরভাবে শুরু হয়েছে এ বছরের আইপিএল। আইপিএলের ১৬তম ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে পরাজিত করেছে গুজরাট টাইটান্স। কিন্তু এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন এক ইতিহাস গড়েছেন পাঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান।

Advertisements

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়োন্টি ফরমেটে এক হাজার চার মারার রেকর্ড করলেন তিনি। বিশ্বের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই তালিকায় ধাওয়ানের পর রয়েছেন বিরাট কোহলী (৯১৭), রোহিত শর্মা (৮৭৫), সুরেশ রায়না (৭৭৯)। বিশ্ব ক্রিকেটে চার মারার ক্ষেত্রে ধাওয়ানের আগে রয়েছেন ক্রিস গেল (১১৩২), অ্যালেক্স হ্যালস (১০৫৪), ডেভিড ওয়ার্নার (১০০৫) ও অ্যারন ফিঞ্চ (১০০৪)।

Advertisements

গতকাল শুক্রবার গুজরাট টাইটান্সের বিপক্ষে ৩০ বলে করেন ৩৫ রান করেন শিখর ধাওয়ান। এর মধ্যে ছিল চারটি চার। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ধাওয়ান।  তিনি আইপিএলে ১৯৬ ম্যাচে ৫৯১১ রান করেছেন, যার মধ্যে দুটি সেঞ্চুরিও রয়েছে।

আইপিএল মেগা নিলামে শিখর ধাওয়ান দলে অন্তর্ভুক্ত করে পাঞ্জাব কিংস। ভারতীয় দলের নিয়মিত নন তিনি। তবে আইপিএলে ভালো পারফর্ম করে টিম ইন্ডিয়ায় ফিরতে চান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন