English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

অবশেষ ভারতের কোচ থাকছেন রাহুল দ্রাবিড়ই

- Advertisements -

নাসিম রুমি: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছে ভারতের। বিশ্বকাপ জিততে না পারার আক্ষেপ নিয়েই এবার দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। তবে এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মেয়াদ বাড়ানোর প্রস্তাবে রাজি হয়েছেন রাহুল দ্রাবিড়। তবে ঠিক কত দিন দ্রাবিড়ের মেয়াদ বেড়েছে সেটা এখনো জানা যায়নি। অন্তত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দ্রাবিড় থাকছেন, এটুকু নিশ্চিত করেছে ইএসপিএনক্রিকইনফো।

Advertisements

নভেম্বরে তার মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর চুক্তি নবায়ন করবেন না বলেও জানিয়ে দেন। এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে চলমান টি-টোয়েন্টি সিরিজেও ডাগআউটে নেই সাবেক এই তারকা ব্যাটার। ফলে জাতীয় দলের অস্থায়ী ভার সামলাচ্ছিলেন ভিভিএস লক্ষ্মণ। অন্যদিকে রাহুলকে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছিল বিসিসিআইও। অবশেষে তারা সফল হয়েছে, রাহুল দ্রাবিড়কেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

গতকাল(২৯ নভেম্বর) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। যেখানে রাহুলের সঙ্গে জাতীয় দলের পুরো কোচিং স্টাফের মেয়াদ বাড়ানোর কথা জানানো হয়েছে। তবে সেখানে তাদের মেয়াদের সময়সীমা জানানো হয়নি। ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, তাদের মেয়াদ কমপক্ষে ২০২৪ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হতে পারে, অর্থাৎ ওই বছরের জুন পর্যন্ত দায়িত্বে থাকছেন রাহুল ও কোচিং স্টাফ!

Advertisements

সে হিসেবে ভারত জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে ভিক্রম রাঠোর, পরেশ মামব্রে বোলিং কোচ এবং টি দিলিপ ফিল্ডিং কোচ পদেই দায়িত্ব পালন করে যাবেন।

বিসিসিআই বিবৃতিতে জানায়, ভারতীয় দলের জন্য অসামান্য অবদান এবং দারুণ পেশাদারিত্ব দেখানোয় দ্রাবিড়ের জন্য বোর্ড কৃতজ্ঞতা প্রকাশ করছে। একইসঙ্গে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান এবং জাতীয় দলের অস্থায়ী কোচ পদেও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন লক্ষ্মণ। একইসঙ্গে দ্রাবিড়-লক্ষ্মণ জুটির মাঠের ভূমিকাও ছিল কিংবদন্তিতুল্য। তারা ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে কাছ থেকে কাজ করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন