English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

অবিশ্বাস্য চোখ ধাঁধানো ক্যাচ! (ভিডিও)

- Advertisements -

ক্যাচ ধরুন এবং ম্যাচ জিতুন। এই সত্যটি মার্শ কাপের ফাইনালে আবারও প্রমাণিত হয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া বনাম নিউ সাউথ ওয়েলসের ফাইনাল ম্যাচে হিলটন কার্টরাইট অসারণ একটি ক্যাচ ধরলেন। এবং ক্রিকেটের এই প্রবাদটিকে সঠিক প্রমাণিত করলেন।

Advertisements

নিউ সাউথ ওয়েলসের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান মোজেস হেনরিকসের এমন একটি ক্যাচ ধরলেন কার্টরাইট যা এক কথায় বলা যায় অসম্ভব। এই ক্যাচ দেখে দর্শকরাও অবাক হয়ে যান।

কার্টরাইটের ক্যাচটি পুরো ম্যাচটি উল্টে দিয়েছিল। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া মাত্র ১৮ রানে মার্শ কাপ ফাইনাল জিতে নেয়।

প্রথমে ব্যাট করে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ৫০ ওভারে ২২৫ রান করে। জবাবে নিউ সাউথ ওয়েলসের শক্তিশালী দল মাত্র ২০৭ রানে গুটিয়ে যায়। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন অ্যান্ড্রু টাই। যিনি ৮ ওভারে মাত্র ৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। ঝাই রিচার্ডসনও বল ও ব্যাট হাতে চমৎকার অবদান রেখেছেন।

Advertisements

কার্টরাইট ব্যাট দিয়ে আশ্চর্যজনক কিছু করতে পারেননি, তবে তার ফিল্ডিংয়ের শক্তিতে তিনি ম্যাচের পুরো অবস্থানটি ঘুরিয়ে দিয়েছিলেন। ৪৫তম ওভারে ডার্সি শর্টের বলে মোসেস হেনরিকসের ক্যাচ নেন কার্টরাইট। মোসেস হেনরিকস তখন ৪৩ রান করেন। ম্যাচটি কঠিন লড়াইয়ে চলে গিয়েছিল এবং হেনরিকস একটি ছক্কা মারার চেষ্টা করেছিলেন। কিন্তু কার্টরাইট, লং অন-এ দাঁড়িয়ে, দৌড়ে গিয়ে তার বাম দিকে ডাইভ দিয়ে ক্যাচটি নেন। হেনরিকেসের উইকেট পড়ে যেতেই নিউ সাউথ ওয়েলস দল আর সেভাবে দাঁড়াতে পারেনি।

৪৫তম ওভারে নিউ সাউথ ওয়েলসের দল ৭ উইকেটে ২০৪ রান করেছিল। হেনরিকস ৭৪ বলে ৪৩ রান করেছিলেন। তার দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫ ওভারে মাত্র ২২ রান। এমন সময় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যাশটন টার্নার বোলিংয়ে আনলেন চায়নাম্যান বোলার ডার্সি শর্টকে। হেনরিকস তার বিরুদ্ধে বড় শট খেলার চেষ্টা করেন এবং বলটি বোলারের মাথার ওপর দিয়ে বাউন্ডারি লাইনের দিকে চলে যেতে থাকে। কিন্তু বাউন্ডারি লাইনে দারুণ ডাইভ দিয়ে ক্যাচ নেন কার্টরাইট। অ্যাডাম জাম্পা এবং তানভীর সাংহা হেনরিকসকে আউট করার পর তাড়াতাড়ি আউট হন এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া মার্শ কাপ জিতে নেয়।

ভিডিও দেখতে ক্লিক করুন

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন