English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

আইপিএল ভারতে হওয়ার সুযোগ নেই: সৌরভ

- Advertisements -

আইপিএল-এর বাকি অংশ ভারত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন সৌরভ গাঙ্গুলী। জানিয়ে দিলেন, ব্যস্ত সূচির কারণেই আইপিএল-এর জন্য জায়গা খুঁজে পাওয়া মুশকিল। ইংল্যান্ডেও বাকি অংশ হওয়ার কোনও সম্ভাবনা নেই বলে মনে করছেন তিনি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজের মাঝে বা ইংল্যান্ড সিরিজের পরে সে দেশে আইপিএল করা সম্ভব কি না, সে প্রশ্নের উত্তরে রবিবার এক সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “সে সম্ভাবনা নেই। ইংল্যান্ডের পরে ভারত শ্রীলঙ্কায় তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি২০ খেলতে যাবে। ১৪ দিনের কোয়ারেন্টাইনের মতো কঠোর নিয়ম রয়েছে সব জায়গায়। তাই আইপিএল ভারতে হওয়ার সুযোগ নেই। কোয়ারেন্টাইনের ব্যাপারটা খুবই কঠিন। আইপিএল-এর বাকি অংশ আয়োজন করার সুযোগ কবে পাব, সেটা এই মুহূর্তে বলা খুব কঠিন।”

আইপিএল কি আগেই বন্ধ করে দেওয়া উচিত ছিল? সৌরভ পুরোপুরি সহমত হননি। বলেছেন, “এখন হয়তো অনেকের মনে হতে পারে আইপিএল আগে শেষ হলেই ভাল হত। কিন্তু মুম্বই এবং চেন্নাইয়ে কেউ আক্রান্ত হয়নি। দিল্লি এবং আমদাবাদের খেলা হওয়ার পরেই এই ঘটনা ঘটেছে। লোকে অনেক কথাই বলবে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের দিকে দেখুন। ওদেরও অনেকে আক্রান্ত হয়েছে। কিন্তু ওরা ম্যাচ পিছিয়ে পরে আয়োজন করেছে। আইপিএল-এ সেটা সম্ভব নয়। সাত দিনের জন্য খেলা থামিয়ে দিলেই ক্রিকেটাররা বাড়ি ফিরে যাবে এবং আবার সেই কোয়ারেন্টাইন শুরু হয়ে যাবে।”

 

অতিমারির তীব্রতা সত্ত্বেও আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে অনেকে সমালোচনা করেছেন। সৌরভ মোটেই সেসব আমল দিতে চাননি। তিনি বলেছেন, “আবারও বলছি, যদি কেউ আক্রান্ত না হত তা হলে আমরা প্রতিযোগিতা চালিয়ে যেতাম। ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে ছিল এবং মাঠে কোনও দর্শক ঢুকতে দেওয়া হচ্ছিল না। ওরা আক্রান্ত হতেই আমরা বন্ধ করে দিই। বাকি লিগগুলোর দিকে তাকিয়ে দেখুন। ওখানে প্রচুর কোভিড আক্রান্ত পাওয়া যাচ্ছে। লিগ কিন্তু থামেনি।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন