English

23 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

উগ্র আচরণ করে আইসিসির শাস্তি পেলেন হৃদয়

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশ-শ্রীলঙ্কার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আউট হওয়ার পর লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন তাওহীদ হৃদয়। টাইগার ক্রিকেটারের এমন আচরণ ভালোভাবে নেয়নি আইসিসি। ম্যাচ শেষের একদিন পর তাকে শাস্তি দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

বাংলাদেশ-শ্রীলঙ্কার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আউট হওয়ার পর লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন তাওহীদ হৃদয়।

Advertisements

আন্তর্জাতিক ক্রিকেটের আচরণবিধি বিধান লঙ্ঘন করায় হৃদয়কে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত করা হয়েছে এই ক্রিকেটারের নামের পাশে। ২৪ মাসের মধ্যে আরও তিন ডিমেরিট পয়েন্ট পেলে দুই মাসের জন্য নিষেধাজ্ঞা পাবেন এই মিডল অর্ডার ব্যাটার।

শনিবার (৯ মার্চ) সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। এই হারে প্রথমবার লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ হারাল বাংলাদেশ।

Advertisements

ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে নুয়ান তুশারার একটি ওভার। বাংলাদেশ ইনিংসের চতুর্থ ওভারে হ্যাটট্রিক তুলে নিয়েছেন এই পেসার। ওই ওভারে তার ৩ উইকেটের মধ্যে একটি ছিল তাওহীদ হৃদয়ের। প্রথম বলেই বোল্ড হয়ে ফিরেছেন এই ব্যাটার।

আউট হওয়ার পর লঙ্কান ফিল্ডারদের উদযাপন ভালোভাবে নিতে পারেননি হৃদয়। মেজাজ হারিয়ে জড়ান তর্কে। আম্পায়ারদের হস্তক্ষেপে শেষমেশ মাঠ ছাড়লেও তার আচরণ মেনে নেননি ম্যাচ রেফারি। মাঠে কর্মরত আম্পায়ারদের অভিযোগ বিবেচনা করে হৃদয়কে সাজা দিয়েছেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

আইসিসির আচরণবিধির ধারা ২.২ অনুযায়ী সাজা পেয়েছেন হৃদয়। অপরাধ স্বীকার করে নেয়ায় কোনো শুনানির প্রয়োজন হয়নি তার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন