English

33 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

এবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটন নেডারল্যান্ডসের

- Advertisements -

নাসিম রুমি: ইংল্যান্ডকে হারিয়ে এবারের বিশ্বকাপে প্রথম অঘটন ঘটিয়েছিল আফগানিস্তান। এবার আরও এক অঘটন দেখলো ক্রিকেট বিশ্ব। এবার অঘটনের শিকার দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে প্রোটিয়াদের ৩৮ রানে হারিয়ে আসরের প্রথম জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস।

Advertisements

মঙ্গলবার (১৭ অক্টোবর) ধর্মশালায় টস জিতে নেদারল্যান্ডসকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে অধিনায়ক স্কট এডওয়ার্ডসের ফিফটিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে ডাচরা। এডওয়ার্ডের ৬৯ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস খেলেন।

২৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। উদ্বোধনী জুটিতে ৩৬ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

তবে এরপরেই ধ্বস নামে প্রোটিয়া ব্যাটিং লাইনে। ৫৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা। ডেভিড মিলার লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন।

Advertisements

দলীয় ১৪৫ রানে ৫২ বলে ৪৩ রান করে মিলার আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় তারা।

শেষ দিকে কেশব মহারাজ কিছুটা লড়াই করেন। শেষ ব্যাটার হিসেবে ৩৬ বলে ৪০ রান করে মহারাজ আউট হলে ২০৭ রানে অলআউট হয় প্রোটয়ারা।দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটন নেডারল্যান্ডসের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন