English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাল পাকিস্তান

- Advertisements -

নাসিম রুমি: এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে মাঠে নামছে ভারত ও পাকিস্তান। বড় এই ম্যাচের আগেই দুঃসবাদ পেল বাবর আজমের দল। কিছুদিন আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করা পাকিস্তানের অবনমন হয়েছে। তাদের জায়গাটি দখল করেছে অস্ট্রেলিয়া।

Advertisements

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাল পাকিস্তান।

গত আগস্টে আফগানিস্তানকে ওয়ানডে সিরিজে ধবলধোলাই করে অস্ট্রেলিয়াকে সরিয়ে শীর্ষস্থানে উঠেছিল পাকিস্তান। আর নিজেদের জায়গাটি পুনরুদ্ধারে বেশি সময় নেয়নি অজিরা। পরপর দুই ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে মিচেল মার্শের দল।

Advertisements

এ দিকে পাকিস্তানের সামনে আবারও শীর্ষে ওঠার সুযোগ রয়েছে। আজকের ম্যাচে ভারতকে হারাতে পারলে ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আবার সেরার আসনে উঠতে পারবেন বাবর আজমেরা। বর্তমানে শীর্ষে থাকা অজিদের রেটিং পয়েন্ট ১২১। আর পাকিস্তানের রেটিং পয়েন্ট ১২০।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে রয়েছে ভারত। রোহিত শর্মাদের রেটিং পয়েন্ট ১১৪। এরপরে ১০৬ পয়েন্ট নিয়ে চারে রয়েছে নিউজিল্যান্ড। ৯৯ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে রয়েছে ইংল্যান্ড। ৯২ রেটিং পয়েন্ট নিয়ে সাতে রয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসানদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে ছয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন