English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

কারাগারে বন্দিদের সঙ্গে খেললেন মাশরাফি

- Advertisements -

নাসিম রুমি: কারাগারে বন্দিদের সঙ্গে খেললেন মাশরাফি কেইস টেবিল রাইটার্সের হয়ে ব্যাটিংয়ে মাশরাফি
ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দিদের নিয়ে মাসব্যাপী বঙ্গবন্ধু প্রিজন কাপ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মাশরাফি বিন মুর্তজা এমপি।

প্রায় ১০ হাজার বন্দির নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানটি উদ্বোধন ঘোষণা করেন তিনি।

উদ্বোধনী দিনে বন্দিদের কেইস টেবিল রাইটার্স ও স্টাফদের কিংস সুপার স্টারের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

এতে মাশরাফি কেইস টেবিল রাইটার্সদের পক্ষে বোলিং ও ব্যাটিং করেন।

Advertisements

এসময় উপস্থিত সকল বন্দিরা মাশরাফিকে পেয়ে উল্লাসে মেতে উঠেন। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হকসহ অন্যান্য কারা কর্মকর্তারা।

বুধবার (৪ অক্টোবর) ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ এই কথা জানান।

তিনি বলেন, দুপুরের দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) ময়দানে মাসব্যাপী বঙ্গবন্ধু প্রিজন কাপ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন মাশরাফি বিন মুর্তজা।

উদ্বোধনের পর পরই একটি টিমের পক্ষ হয়ে এই টুর্নামেন্টে কিছু সময় খেলেন মাশরাফি বিন মুর্তজা।
এর আগে বন্দিদের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই তিনি কারাগারে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মাশরাফি।

বিভিন্ন সংশোধনমূলক এবং মাদকবিরোধী কার্যক্রম ও কারাগারে চলমান কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ লাভ করে বন্দিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

Advertisements

মাশরাফি আরও বলেন, বন্দিরা সুনাগরিক হয়ে সমাজে ফিরে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হলে বাংলাদেশ দ্রুতই উন্নত সমৃদ্ধশালী স্মার্ট সোনার বাংলায় রূপান্তরিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথিকারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হক বলেন, বন্দিদের মাদকের পথ ত্যাগ করে সমাজে সুনাগরিক হিসেবে ফিরে এসে ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে অবদান রাখতে আহ্বান করছি।

অনুষ্ঠানে সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ বলেন, সকলকে মাদক ও অপরাধ পরিহার করে মুক্ত জীবনে ফিরে গিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান জানাই।

‘রাখিব নিরাপদ দেখাব আলোর পথ’ এ স্লোগান ধারণ করে কারাগারকে বন্দিদের সংশোধনাগারে রূপান্তরের লক্ষ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগার মাদকবিরোধী মোটিভেশনাল, মেডিটেশন ও কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ এবং বিভিন্ন খেলাধুলা সাংস্কৃতিক ও বিনোদনমূলক কার্যক্রম চলমান থাকে।

এর ধারাবাহিকতায় বন্দিদের মাদকাসক্ত জীবন থেকে মাদকমুক্ত স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু প্রিজন্স কাপ-২০২৩’ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন