English

27 C
Dhaka
মঙ্গলবার, মে ১৪, ২০২৪
- Advertisement -

কিংবদন্তিদের ছাড়িয়ে কোহলির নতুন ইতিহাস!

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: ১৭৫বছরের ক্রিকেট ইতিহাসে সর্বপ্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেছিলেন তিনি।পরবর্তীতে আট বছরের মধ্যে আরও চারজন ক্রিকেটার স্পর্শ করেন আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রানের মাইলফলক। ২০১০ সালে রিকিপন্টিংয়ের পর ২০১২ সালে জ্যাক ক্যালিস এবং ২০১৪ সালে যথাক্রমে কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে এই কীর্তি গড়েন।

তবে পরের আট বছরের মধ্যে আর কোনো ক্রিকেটার এই মাইলফলক স্পর্শ করার সক্ষমতা দেখাতে পারেননি। অবশেষে ৯ বছর পরে অর্থাৎ ২০২৩ সালে এসে বিরাট কোহলির মাধ্যমে কিংবদন্তিদের পাশে তালিকায় নতুন নাম যুক্ত হলো। ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। কোহলি অবশ্য এই তালিকায় জায়গা করে নেওয়ার মাধ্যমে ছাড়িয়ে গেছেন বাকি সব কিংবদন্তিদের।

Advertisements

রানের এই মাইলফলকের তালিকায় থাকা বাকি ৫ কিংবদন্তিদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ এবং ইনিংস খেলে ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে এই কীর্তি স্পর্শ করেন ভারতীয় এই সুপারস্টার। তিন ফরম্যাট মিলিয়ে ৪৯১ ম্যাচের ৫৪৮ ইনিংসেই ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন কোহলি।এই তালিকায় দ্বিতীয় দ্রুততম জায়গায় চলে গেছেন টেন্ডুলকার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন