English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

ক্রিকেটে ‘ভদ্রতা’ দেখাল বাংলাদেশ

- Advertisements -

নাসিম রুমি: ক্রিকেটে বিতর্কিত নিয়মগুলোর মধ্যে অন্যতম মানকাডিং আউট। বোলার বোলিং অ্যাকশন শেষ করার আগেই নন স্ট্রাইকার যদি পপিং ক্রিজ ছেড়ে যান, তাহলে স্ট্যাম্প ভেঙে দিয়ে তাকে রানআউট করা হয়, সেটিকে মানকাডিং বলা হয়। ভারতের সাবেক ক্রিকেটার ভিনু মানকাডের নামানুসারে এই নাম দেওয়া হয়েছে।

Advertisements

শনিবার নিউজিল্যান্ড-বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতেও একই দৃশ্যের অবতারণা হয়। বাংলাদশে দলের তারকা পেসার হাসান মাহমুদ ৪৬তম ওভারের তৃতীয় বল ডেলিভারি দেওয়ার আগেই নন স্টাইকে থাকা নিউজিল্যান্ডের টেলেন্ডার ব্যাটসম্যান ইশ সৌধি পপিং ক্রিজ ছেড়ে বের হয়ে যান। তখন হাসান মাহমুদ বল ডেলিভারি না দিয়ে স্টাম্প ভেঙে দেন।

ক্রিকেটীয় আইনে এটা বৈধ আউট। ফিল্ড আম্পায়ার টিভি আম্পায়ারের সাহায্যে নিয়ে রিভিউ দেখে আউটের সিদ্ধান্ত দেন। কিন্তু বাংলাদেশ দলের অধিনায়ক লিটন কুমার দাস ও বোলার হাসান মাহমুদ আম্পায়ারের সাথে কথা বলে ড্রেসিংরুমের দিকে ফিরে যাওয়া ব্যাটসম্যান ইশ সৌধিকে মাঠ থেকে বের হওয়ার আগেই ক্রিজে ফেরান।

Advertisements

টাইগারদের এই ভদ্রতায় মুগ্ধ ক্রিকেট হন ব্যাটসম্যান ইশ সৌধি। তিনি উইকেটে ফিরে নিজের হাত থেকে ব্যাট মাটিতে ফেলে দিয়ে হাতের গ্লাভস খুলে বোলার হাসান মাহমুদের সঙ্গে হাস্যোজ্জ্বল অবস্থায় কর্মোদন করেন। টাইগারদের এই ভদ্রতায় মুগ্ধ সমর্থকরা।

ক্রিকেট যতদিন থাকবে মিরপুর শেরেবাংলার এই ঘটনা ক্রিকেটে স্মৃতি হয়ে থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন