English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

তামিমের ব্যাটে প্লে অফে বরিশাল, খুলনার বিদায়

- Advertisements -

নাসিম রুমি: গতকাল রাতে বিপিএলে প্লে-অফ নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। প্রতিযোগিতায় নিজেদের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়েছে তামিমবাহিনী। বরিশালের এই জয়ে চলতি আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল খুলনা টাইগার্সের।

Advertisements

আগে ব্যাট করে ৮ উইকেটে ১৪০ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান তুলে নেয় বরিশাল। ৪৮ বলে ৬৬ রানের ইনিংস খেলে তামিম দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থান।

১২ ম্যাচে ৭ জয়, সবমিলিয়ে ১৪ পয়েন্ট নিয়ে তামিমদের অবস্থান এখন টেবিলের তিনে। আগামী ২৬শে ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচে তাদের প্রতিপক্ষ চারে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বরিশাল ছাড়াও সুপার ফোরের মঞ্চে খেলবে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

Advertisements

১৪২ রানের লক্ষ্য তাড়ায় বরিশাল অধিনায়ক তামিম ইকবাল খেলেন ৬৬ রানের ম্যাচ জয়ী ইনিংস। তার ইনিংসটি সাজানো ছিল তিনটি ছক্কা ও ছয় চারে। ৭ বল খেলা শেহজাদ এদিন পেয়েছেন কেবল ১ রান। জয় থেকে ২০ রান দূরে থাকতে তামিম বিদায় নিলেও মাহমুদউল্লাহ ও সৌম্য জয় তুলে নিয়েই মাঠ ছাড়েন। ১০ বলে ১২ রান নিয়ে অপরাজিত থাকেন রিয়াদ। শেষ বেলায় ৩ বলে ৬ করে দলের জয়ে অবদান রাখেন সৌম্য। ১২ ম্যাচ শেষে ৩৪.৯০ গড়ে তামিমের নামের পাশে এখন সবচেয়ে বেশি ৩৮৪ রান।

শুক্রবার টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল। ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার লিটন দাস ও সুনিল নারিন। দলীয় ২৪ রানে ১৮ বলে ১৬ রান করে আউট হন নারিন। তার বিদায়ের পর ১৬ রান যোগ করতে আরও জোড়া উইকেট হারিয়ে ধুঁকতে থাকে কুমিল্লা। এরপর মঈন আলিকে সঙ্গে নিয়ে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তাওহিদ হৃদয়। তবে দলীয় ৭৬ রানে ২৬ বলে ২৫ রান করে সাজঘরে ফিরে যান হৃদয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন