English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

দশক সেরা নারী ক্রিকেটার এলিসা পেরি

- Advertisements -

অজি অল-রাউন্ডার এবার আইসিসির দশক সেরা নারী ক্রিকেটারের পুরস্কার ‘র‌্যাচেল হেইহাউ-ফ্লিন্ট অ্যাওয়ার্ড’ জিতে নিয়েছেন। পাশাপাশি তিনি দশক সেরা ওয়ানডে ও দশক সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। ২০১১ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৭ অক্টোবর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনা করে এই তালিকা প্রকাশ করেছে আইসিসি।
দশক সেরা ক্রিকেটারের পুরস্কার জিততে পেরি পেছনে ফেলেন স্বদেশি মেগ ল্যানিং, নিউজিল্যান্ডের সুজি বেটস, ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেইলর, ভারতের মিতালি রাজ ও ইংল্যান্ডের সারাহ টেইলরকে। গত এক দশকে পেরি তিন সংস্করণ মিলিয়ে ১৭৯ ম্যাচে করেছেন ৪ হাজার ৩৪৯ রান। উইকেট নিয়েছেন ২১৩টি, যা যেকোনো বোলারের সর্বোচ্চ। নারী ক্রিকেটে আইসিসির দশক সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলেও ৩০ বছর বয়সী পেরি জায়গা করে নিয়েছেন।
পেরি ৬ টেস্টে ১১৪.৬০ গড়ে দুই সেঞ্চুরিতে করেছেন ৫৭৩ রান। ক্যারিয়ার সেরা অপরাজিত ২১৩ রান। বল হাতে নিয়েছেন ২৬ উইকেট। ৭৩ ওয়ানডেতে ৬৮.৯৭ গড়ে ২ সেঞ্চুরিসহ তার রান ২ হাজার ৬২১। ২বার ৫ উইকেটসহ মোট শিকার ৯৮টি। আর ১০০ টি-টোয়েন্টি ম্যাচে চার ফিফটিতে করেছেন ১ হাজার ১৫৫ রান। উইকেট নিয়েছেন ৮৯টি। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৩ ওয়ানডে বিশ্বকাপ জয়ের পাশাপাশি  ২০১২, ২০১৪, ২০১৮ ও ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপাও উঠেছে তার হাতে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন