English

28 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

দেশে ফিরেই সিমেন্ট কোম্পানির সঙ্গে সাকিবের চুক্তি

- Advertisements -

নাসিম রুমি: বাংলাদেশের এশিয়া কাপ শেষ। সুপার ফোরের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে সান্ত্বনার জয় নিয়ে দেশে ফিরেছে সাকিব আল হাসানের দল। সামনে ঘরের মাঠের নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। তবে এই সিরিজে খেলছেন না সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। বিশ্বকাপের আগে তাই বিশ্বকাপের আগে মিলেছে অবসর। কিন্তু সাকিব কী আর ক্লান্তিকে ভর করতে দেন!

এশিয়া কাপে টাইগাররা যখন একের পর এক ম্যাচে হেরে সমালোচনায় জর্জরিত, ঠিক তখন দেশে ফিরে আসেন সাকিব আল হাসান। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য দেশে ফেরার কথা ছিল শুধু মুশফিকুর রহিমের, কিন্তু তার সঙ্গে সাকিবকে দেশে ফিরতে দেখেই ক্রিকেটাঙ্গনে দানা বাঁধে নানা জল্পনা। গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের মাঝেই দেশে ফিরলেন কেন অধিনায়ক?

Advertisements

সাকিব কেন দেশে ফিরেছিলেন তা এখনও রহস্যাবৃত। তবে গুঞ্জন রয়েছে বেশ কয়েকটি। তার দেশে ফেরার ব্যাপারটি বাণিজ্যিক বলে ব্যাপক গুঞ্জন রয়েছে। একটি ফার্মাসিউটিক্যালস কোম্পানির অনুষ্ঠানে যোগ দিতেই নাকি ঢাকায় এসেছিলেন তিনি।

একই সঙ্গে কয়েকটি গণমাধ্যম দাবি করেছিল, দেশে ফিরে সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গোপন বৈঠক করেছেন সাকিব। আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়া নিয়েই নাকি আলোচনায় বসেছিলেন এই অলরাউন্ডার।

টুর্নামেন্টের মাঝখানে দেশে ফিরে যে সমালোচনার জন্ম দিয়েছিলেন সাকিব, এরপর মাঠে ফিরে দারুণ কিছু না করে উপায় ছিল না তার। সেটাই করেছেন তিনি। এশিয়া কাপে ১১ বছর পর ভারতকে হারাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন টাইগার অধিনায়ক। প্রথমে দলের বিপর্যয়ের মুখে ব্যাটিং করতে এসে ৮৫ বলে খেলেছেন ৮০ রানের দারুণ এক ইনিংস। পরে বল হাতে শিকার করেছেন বিপজ্জনক সূর্যকুমার যাদবকে।

Advertisements

এশিয়া কাপে মিশন ব্যর্থ হওয়ার পর এরই মধ্যে দেশে ফিরেছে টাইগাররা। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকলেও সেই সিরিজে বিশ্রামে থাকবেন সাকিব। কিন্তু সাকিব কী আদৌ বিশ্রাম নেন! তাই তো দেশে ফিরেই ফের ব্যস্ত হয়ে পড়েছেন অক্রিকেটীয় ব্যস্ততায়!

এবার দেশের একটি শীর্ষস্থানীয় বণিজ্যিক গ্রুপের অনুষ্ঠানে হাজির সাকিব। প্রতিষ্ঠানটির উৎপাদিত সিমেন্টের ‘শুভেচ্ছাদূত’ হিসেবে দায়িত্ব নিয়েছেন সাকিব। শনিবার (১৬ সেপ্টেম্বর) সিমেন্ট কোম্পানিটির সঙ্গে চুক্তি করেন তিনি। প্রধান নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে সাকিবের সঙ্গে চুক্তি সম্পন্ন করে প্রতিষ্ঠানটি।

তবে এবারই প্রথম সাকিব কোনো পণ্যের ‘শুভেচ্ছাদূত’ হলেন বিষয়টি এমন নয়। এর আগে মুঠোফোন কোম্পানিসহ বেশকিছু পণ্যের ‘শুভেচ্ছাদূত’ হয়েছেন তিন ফরম্যাটেই টাইগারদের এই অধিনায়ক। এছাড়া বিজ্ঞাপনেও নিয়মিত মুখ দেখিয়ে চলেছেন তিনি। এসব বিজ্ঞাপনে অংশ নিতে অনেক সময় জাতীয় দলের খেলার মাঝেও ছুটি নিয়েছেন তিনি। স্বল্পতম সময়ে একাধিক দেশ ভ্রমণেরও ঘটনা ঘটিয়েছেন অনেকবার। যা আলোচনার পাশাপাশি বিস্তর সমালোচনারও জন্ম দিয়েছে বিভিন্ন সময়। তবে মাঠের পারফরম্যান্স দিয়েই সকল সমালোচনার জবাব দিয়ে চলেছেন এই টাইগার অলরাউন্ডার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন