English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ধোনির জার্সিকে ‘অবসরে’ পাঠালো বিসিসিআই

- Advertisements -

নাসিম রুমি: মাহেন্দ্র সিং ধোনি, যিনি ক্যাপ্টেন কুল হিসেবেও পরিচিত। ৭ নম্বর জার্সি পরে মাঠে নামতেন হেলে-দুলে। এই জার্সি গায়ে ভারতের অনেক জয়ের সাক্ষী হয়েছেন। ভারতকে অনেক জয় উপহার দিয়েছেন। উপহার দিয়েছেন দুই-দুটি বিশ্বকাপও।

Advertisements

সাড়ে তিন বছর আগে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান তিনি। এবার তার ৭ নম্বর জার্সিকেও অবসরে পাঠালো ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এই জার্সি আর কাউকে দেওয়া হবে না। অর্থাৎ এই জার্সি পরে ভারতের হয়ে আর কেউ কোনোদিন মাঠে নামতে পারবেন না। এটা শুধুই ধোনির জার্সি হয়ে থাকবে অনন্তকাল। অমরত্ব পেলো ক্যাপ্টেন কুলের জার্সি। ইতিহাসের অংশ হয়ে গেল জার্সি নম্বর ৭।

ভারতের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় কোনো ব্যক্তি হিসেবে এমন সম্মাননা পেলেন ধোনি। তার আগে ২০১৭ সালে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ১০ নম্বর জার্সিকে অবসর দিয়েছিল। মূলত অসাধারণ ক্রিকেট ক্যারিয়ার ও ভারতীয় ক্রিকেটে তার অনুকরণীয় অবদানের জন্য এই সম্মান দেওয়া হয়েছিল।

Advertisements

বিসিসিআই ইতোমধ্যে ভারতের সব ধরনের দলের খেলোয়াড়, বিশেষ করে অভিষেকের অপেক্ষায় থাকা তরুণ ক্রিকেটারদের জানিয়ে দিয়েছে যে, ৭ ও ১০ নম্বর জার্সি তারা কেউ বাছাই করতে এবং পরতে পারবে না।

ধোনি ২০২০ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তবে ৪১ বছর বয়সী এই ক্রিকেটার এখনও খেলে যাচ্ছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। সবশেষ মৌসুমেও চেন্নাই সুপার কিংসকে জিতিয়েছেন আইপিএলের শিরোপা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন