English

36 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

নেদারল্যান্ডসকে ৩০৯ রানে হারিয়ে ইতিহাস তৈরি করলো অস্ট্রেলিয়া

- Advertisements -

নাসিম রুমি: বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া নেদারল্যান্ডস নিজেদের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার দেওয়া ৪০০ রানের লক্ষে ব্যাট করতে নেমে মাত্র ৯০ রানেই অল আউট হয়েছে। আর অস্ট্রেলিয়া তুলে নিলো ৩০৯ রানের বিশাল জয়। এই জয়ের ফলে চলতি বিশ্বকাপে হ্যাটট্রিক জয় তুলে নিলো অজিরা।

বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় পরাজয়ের লজ্জাই পেতে হলো ডাচদের । সেই সঙ্গে নেদারল্যান্ডসকে ৩০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়ল অস্ট্রেলিয়া। বিশ্ব আসরে এর আগে বড় জয়টি ছিল ২৭৫ রানের। সে রেকর্ডটিও ছিল অজিদেরই।

Advertisements

অস্ট্রেলিয়ার দেওয়া ৪০০ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে ডাচরা। বিক্রমজিৎ সিং, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস তেজা নিদামানুরু ছাড়া আর কেউ পৌঁছতে পারেনি দুই অঙ্কের ঘরে। শেষ পর্যন্ত মাত্র ২১ ওভারেই সব উইকেট হারিয়ে ৯০ রান তুলতে সক্ষম হয় তারা। যার ফলে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় পরাজয়ের লজ্জাই পেতে হলো তাদের।

নেদারল্যান্ডসের হয়ে ওপেনিংয়ে নামা দুই ওপেনার বিক্রমজিৎ সিং ও ম্যাক্স ও’ডাউড শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন। ৪ ওভারেই তুলে নেন ২৮ রান। কিন্তু এর পরের ওভারেই প্রথম উইকেট হারায় ডাচরা।

৯ বলে ৬ রান করা ম্যাক্স ও’ডাউড মিচেল স্টার্কের শিকার হয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ২৮ রানে ভাঙে ওপেনিং জুটি।

Advertisements

ম্যাক্স ও’ডাউডের পর রান আউটের শিকার হয়ে ফিরে যান আরেক ওপেনার বিক্রমজিৎ সিংও। ২৫ বলে ২৫ রান করে ফিরে যান তিনি।

বিক্রমজিৎ সিংয়ের পথ ধরে প্যাভিলিয়নে ফিরে যান কলিন অ্যাকারম্যানও। ১১ বলে ১০ রান করে জশ হ্যাজেলউডের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে যান তিনি। বাস ডি লিডও আজ ফিরে যান মাত্র ৪ রান করে। ৭ন বলে ৪ রান করা বাস ডি লিড প্যাট কামিন্সের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৫৩ রানেই ৪ উইকেট হারায় নেদারল্যান্ডস।

৫৩ রানে ৪ উইকেট হারানোর পর নিজেদের ইনিংসে আর বেশিদূর নিয়ে যেতে পারেনি নেদারল্যান্ডস। ২১ ওভারে সবগুলো উইকেট হারিয়ে মাত্র ৯০ রানেই গুটিয়ে গেছে ডাচরা। ডাচরা। বিক্রমজিৎ সিং, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস তেজা নিদামানুরু ছাড়া আর কেউ পৌঁছতে পারেনি দুই অঙ্কের ঘরে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন