English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

পাকিস্তানের ‘কোচ হচ্ছেন’ রবি শাস্ত্রী!

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: বিশ্বকাপের পর বড়সড় রদবদলের সম্মুখীন পাকিস্তান ক্রিকেট দল। প্রথমে অধিনায়ক বাবর আজমকে সরিয়ে দেওয়া হয়েছিলো। টেস্ট অধিনায়ক করা হয় শান মাসুদকে। টি-২০তে নেতৃত্ব পান শাহীন শাহ আফ্রিদি। অস্ট্রেলিয়া’র বিরুদ্ধে টেস্ট সিরিজ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে হতশ্রী পারফর্ম্যান্স অবশ্য রোখা যায় নি নেতা বদলেও। আপাতত শানের অধিনায়কত্ব না গেলেও টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহীনকে সরিয়ে আবার সাদা বলের ক্রিকেটে নেতা করা হয়েছে বাবরকে।

সামনে নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ইংল্যান্ডের মত প্রতিপক্ষের বিরুদ্ধে টি-২০ সিরিজ রয়েছে পাকিস্তানের। তার আগে একজন নতুন কোচের সন্ধান করছে পাক ক্রিকেট বোর্ড। শূন্য আসনে নাকি বসার প্রস্তাব দেওয়া হয়েছে রবি শাস্ত্রীকে।এর আগে অস্ট্রেলীয় প্রাক্তনী শেন ওয়াটসনকে প্রস্তাব দেওয়া হয়েছিলো কোচের হটসিটে বসার জন্য। রেকর্ড অর্থের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দেন ওয়াটসন। পাক বোর্ড চেয়ারম্যান মহসীন নকভির দ্বিতীয় পছন্দ নাকি রবি শাস্ত্রী। গতপরশু রাতে এক টুইটবার্তায় শাস্ত্রীর পাকিস্তান কোচ হওয়ার খবর জানিয়েছেন সাংবাদিক ফরিদ খান। নিজের এক্স-হ্যান্ডেলে দু’দেশের পতাকার মাঝে ভারোবাসার ইমোজি দিয়ে তিনি লেখেন, ‘ভারতের প্রাক্তন অলরাউন্ডার ও ধারাভাষ্যকার পাকিস্তানের নতুন হেড-কোচ হতে চলেছেন। আগামীকাল আইপিএল ছেড়ে তিনি লাহোরে আসবেন। দক্ষিণ এশিয়ার জন্য এক গর্বের মুহূর্ত।

Advertisements

ক্রিকেটদুনিয়ার অন্যতম বর্ণময় চরিত্র রবি শাস্ত্রী। খেলোয়াড় জীবনে পরিচিত ছিলেন নিজের ফ্ল্যামবয়েন্সের জন্য। ১৯৮৩ সালে ভারতের হয়ে জিতেছেন বিশ্বকাপ। ১৯৮৫ সালে বেনসন অ্যান্ড হেজেস বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয়ের পর ‘ম্যান অব দ্য সিরিজি’ রবি শাস্ত্রী’র অডি গাড়ি চালিয়ে মাঠ প্রদক্ষিণের ছবি ভোলেন নি ভারতীয় ক্রিকেটজনতা। চোট-আঘাতের কারণে মাত্র ৩০ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানাতে হয় তাঁকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন