English

27 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

পাকিস্তানের বিরুদ্ধে সবথেকে বড় জয় ভারতের, রেকর্ড কী ছিল?

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে দাপুটে খেলে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত। জিতল ২২৮ রানে। ভারতের তোলা ৩৫৬-২ রানের জবাবে পাকিস্তানের ইনিংস থেমে গেল ১২৮-৮ স্কোরে। চোটের কারণে পাকিস্তানের দু’জন ব্যাট করতে নামতে পারেননি। ফলে ভারত জিতল ২২৮ রানে। এক দিনের ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে এটাই রানের বিচারে ভারতের সবচেয়ে বড় জয়।

বিরাট কোহলি এবং কেএল রাহুলের দাপটে ভারত সোমবার ৩৫৬-২ স্কোর তোলে। পাকিস্তানের বিরুদ্ধে এটাই তাদের যুগ্ম ভাবে সর্বোচ্চ স্কোর। রবিবার ম্যাচের প্রথম দিনও রোহিত শর্মা এবং শুভমন গিল দারুণ শুরু করেছিলেন। সোমবার সেখান থেকে শুরু করেন কোহলি এবং রাহুল। এ দিন একটাও উইকেট হারায়নি ভারত। জবাবে কুলদীপ যাদবের পাঁচ উইকেটের দাপটে ভারত ম্যাচ জিতে নেয় অনায়াসেই। কুলদীপের স্পিনের কাছে দাঁড়াতেই পারেননি পাক ব্যাটারেরা।

Advertisements

রানের বিচারে এর আগে ভারতের সর্বাধিক জয় ছিল ২০০৮-এর ১০ জুন। সেটি ছিল কিটপ্লাই কাপের ম্যাচ। মীরপুরের ওই ম্যাচে ভারত আগে ব্যাট করে ৩৩০-৮ তুলেছিল। জবাবে পাকিস্তান শেষ হয়ে যায় ১৯০ রানে। ভারত জেতে ১৪০ রানে। সে বার চার উইকেট নিয়ে পাকিস্তানকে শেষ করে দেন প্রবীণ কুমার এবং পীযূষ চাওলা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন