English

32 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

পাকিস্তান ক্রিকেটে অশান্তির জন্য জাকা আশরাফকে দায়ী করলেন ইনজামাম

- Advertisements -

গত শুক্রবার পিসিবিপ্রধানের দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন জাকা আশরাফ। দায়িত্ব ছাড়ার তিন দিন পরই তার কঠোর সমালোচনা করলেন পাকিস্তান জাতীয় দলের সাবেক প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। জাকা আশরাফের কারণেই বিশ্বকাপে পাকিস্তান এমন বাজে পারফর্ম করেছেন বলে দাবি করছেন তিনি।

Advertisements

সম্প্রতি স্থানীয় একটি সংবাদ চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকালে ইনজামাম বিশ্বকাপে দল নির্বাচন নিয়ে জাকা আশরাফের মন্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন। জাকা আশরাফ বলেছিলেন, বিশ্বকাপের স্কোয়াড বোর্ডের পছন্দ অনুযায়ী করা হয়নি। অধিনায়ক ও প্রধান নির্বাচকের সিদ্ধান্তে স্কোয়াড সাজানো হয়েছে।

ইনজামামের অভিযোগ, জাকা আশরাফের এই ধরনের মন্তব্যের কারণে ক্রিকেটারদের উপর নেতিবাচক প্রভাব পড়েছে। তাদের মনোবল নষ্ট হয়েছে। যে কারণে, তারা বিশ্বকাপে ভালো খেলতে পারেনি।

ইনজামাম বলেন, ‘ভারতে বিশ্বকাপ একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট। পিসিবি চেয়ারম্যান বলেছিলেন, বোর্ড দল নির্বাচন করেনি। অধিনায়ক ও প্রধান নির্বাচক দল নির্বাচন করেছেন। তার এই মন্তব্যের কারণে খেলোয়াড়দের মনে নেতিবাচক প্রভাব পড়েছে।’

Advertisements

ক্রিকেটারদের সঙ্গে সংশ্লিষ্ট একটি শেয়ারহোল্ডিং কোম্পানির সঙ্গে ইনজামাম জড়িত আছেন বলে অভিযোগ তোলা হলে বিশ্বকাপের মধ্যেই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজামাম। কোম্পানির মালিক তালহা রেহমানি পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন আফ্রিদির এজেন্ট হিসেবে কাজ করেন বলে প্রচলিত আছে। এতে ইনজামাম স্বার্থ-দ্বন্দ্বে জড়িত হয়েছেন বলে অভিযোগ আসে।

ইনজামামের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে পিসিবি। তবে কবে নাগাদ সে প্রতিবেদন বের হবে তার জন্য ইনজামাম মুখিয়ে আছেন বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন