English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বর্ষসেরায় ভারতীয়দের ছড়াছড়ি, চটেছেন শাস্ত্রী-ফিল্যান্ডার

- Advertisements -
আর মাত্র ৩ দিন। এরপর শেষ হবে ঘটনাবহুল ২০২৩ সাল। ক্রিকেটে এ বছর বেশ ব্যস্ত সূচি ছিল। ক্রিকেটের মেগা আসর ওয়ানডে বিশ্বকাপও হয়েছে এ বছর।
সব হিসেব করে ভারতের খেলা সম্প্রচার চ্যানেল তাদের বর্ষসেরা ওয়ানডে দল প্রস্তুত করেছে। যেখানে ছড়াছড়ি ভারতীয়দের। ১১ জনের তালিকায় নাম আছে ৮ ভারতীয় ক্রিকেটারের। এটা দেখে বিস্ময় প্রকাশের সঙ্গে চোটেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী।
 

শাস্ত্রী বলেন, ‘এটা একটা কৌতুক। রশিদ খান কি খেলছে? আমি মনে করি সেখানে কেবল মাত্র ভারতীয়রা ভোট দিয়েছেন, আর কেউ নয়। মিচেল মার্শ, রশিদ খান, কুইন্টন ডি কক। বিশ্বকাপজয়ী দলের একজন খেলোয়াড় অ্যাডাম জাম্পা? রশিদ আশেপাশের অন্যতম সেরা।

তার পক্ষে সেখানে জায়গা না পাওয়া অবিশ্বাস্য। জাদেজা সেরা অলরাউন্ডার। ও আর রশিদ বিশ্বের সব জায়গায় আদর্শ কম্বিনেশন হতে পারত।’ 

ভক্তদের ভোটের মাধ্যমে এই দল নির্বাচন করা হয়েছে। কিন্তু ভোটার সংখ্যা স্পষ্টভাবেই উল্লেখযোগ্য পক্ষপাতিত্ব প্রকাশ করে।

কারণ, অংশ নেওয়া ৭০ শতাংশ ভোটার ভারতীয়, যা স্পষ্টতই চূড়ান্ত ফলাফলকে প্রভাবিত করে। এতে বিস্ময় প্রকাশ করেছেন ভার্নন ফিল্যান্ডার এবং মার্ক নিকোলাসের মতো ক্রিকেট বিশেষজ্ঞরা।
দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ফিল্যান্ডার বলেন, ‘আমি যদি কুইন্টন ডি কক হই, তাহলে আমি খুব হতাশ হব। ওয়ানডে ক্রিকেটে তার শেষ বছর এবং সে যেভাবে করেছে সেভাবেই খেলেছে। সে অবিশ্বাস্য একজন খেলোয়াড়। আমি বুঝতে পারি যে এই সমস্ত ছেলেরা নির্বাচনের যোগ্য। কোহলি স্থিতিশীলতা নিয়ে আসে। কিন্তু আমার জন্য, সম্ভবত একজন এইডেন মার্করাম, ডেভিড মিলার আরেক নাম। গ্লেন ম্যাক্সওয়েল, আপনি কীভাবে তাকে বাদ দিতে পারেন? অস্ট্রেলিয়াকে মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছেন তিনি।’
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন