English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

বিপিএলে দল পাননি আশরাফুল-মুমিনুল-সাব্বির

- Advertisements -

নাসিম রুমি: এক সময় বাংলাদেশ জাতীয় দলের প্রধান ‘পোস্টার বয়’ ছিলেন মোহাম্মদ আশরাফুল। নানা ঘটনার পর তার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনানুষ্ঠানিক বিদায় হয়ে গেছে। অন্যদিকে ফর্মহীনতায় জাতীয় দল থেকে ছিটকে গেছেন এক সময়ের হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান রুম্মান।

Advertisements

সর্বশেষ বিপিএলেও তিনি ব্যাটে আলো ছড়াতে পারেননি। সেই ধারাবাহিকতায় আসন্ন বিপিএলে তাকে দলে ভেড়ায়নি কোনো দল। এছাড়া দল পাননি সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক এবং আশরাফুল।

আগামী বছরের শুরুতে বিপিএলের দশম আসরের পর্দা উঠবে। তার আগে আজ (রোববার) অনুষ্ঠিত হয়ে গেল দেশি-বিদেশি ক্রিকেটারদের ড্রাফট। যেখানে সাত ক্যাটাগরিতে ২০৩ জন দেশি এবং পাঁচ ক্যাটাগরিতে ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে।

প্লেয়ার ড্রাফটে এদিন মোট চারটি রাউন্ডের আট ডাকে নাম ঘোষণা করা হয় দেশি ক্রিকেটারদের। এরপর সেই ডাকে অংশ নেন রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্স।

Advertisements

দেশি-বিদেশি এসব ক্রিকেটারদের ভিড়ে সুযোগ পাননি সাব্বির ও আশরাফুল। সাব্বির গত আসরে খুলনা টাইগার্সের হয়ে খেলেছিলেন। যেখানে আশানুরূপ সাফল্য পাননি তিনি।

অন্যদিকে, সেই আসরে কোনো দলে সুযোগ না মুমিনুল এবারও অবিক্রিতই থেকে গেছেন। যদিও এখন তার জাতীয় দলের ক্যারিয়ার সীমাবদ্ধ হয়ে আছে কেবল টেস্ট ফরম্যাটে। আগেরবার দল না পেলেও, ২০২৪ বিপিএলে খেলার আশার কথা জানিয়েছিলেন আশরাফুল। প্রাথমিক ড্রাফটে তার সেই আশা পূরণ হয়নি। তবে পরবর্তীতে কোনো ফ্র্যাঞ্চাইজি চাইলে তাদের দলে ঢোকার সুযোগ রয়েছে!

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন