English

26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপে কোহলির ওপেন করা উচিত: গাঙ্গুলি

- Advertisements -

নাসিম রুমি: জাতীয় দলে তিন নম্বরে ব্যাট করলেও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ওপেন করে থাকেন বিরাট কোহলি। এবারের আসরে ১২ ম্যাচে ৬৩৪ রান করে এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে ওপেনিংয়ে দেখতে চান সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

Advertisements

গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে ৪৭ বলে ৭ চার ও ৬ ছক্কায় ৯২ রানের ইনিংস কোহলি।

তা দেখে মুগ্ধ গাঙ্গুলি। এক প্রচারণামূলক অনুষ্ঠানে গিয়ে পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কোহলি অবিশ্বাস্যরকমের ভালো খেলছে।

Advertisements

গত রাতে যেভাবে দ্রুত ৯০ রান তুলল, তাতে তাকে বিশ্বকাপে ওপেনার হিসেবে ব্যবহার করা দরকার। আইপিএলে শেষ কয়েকটা দুর্দান্ত ইনিংসই বলে দেয় তার ওপেন করা উচিত।

‘ভারতের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে গাঙ্গুলি বলেন, ‘দুর্দান্ত এক স্কোয়াড। আমার মনে হয় তারা সম্ভাব্য সেরা স্কোয়াডই বেছে নিয়েছে। ব্যাটিং গভীরতা ছাড়াও বোলিং লাইনআপ দুর্দান্ত। বুমরাহ এই মুহূর্তে বিশ্বের সেরা ফাস্ট বোলার। কুলদীপ, অক্ষর ও সিরাজেরও অভিজ্ঞতা আছে। এবার আদর্শ কম্বিনেশন আছে আমাদের। ‘

আইপিএলে এবার হরহামেশাই দলীয় সংগ্রহ ২৫০ পার হচ্ছে। যার পেছনে মুখ্য ভূমিকা রেখেছে পাওয়ার হিটিং। তাতে কি ব্যাটিংয়ের শৈল্পিকতা বিলীন হয়ে যাচ্ছে? এমন প্রশ্নে গাঙ্গুলি বলেন, ‘একদমই না। একেক ফরম্যাটের চাহিদা একেক রকম। সবকিছুরই বিবর্তন হয়, খেলাধুলাও আলাদা নয়। টেস্ট ক্রিকেটে এখনো সৌন্দর্য ও শৈল্পিকতা দেখা যায়। টেস্ট ম্যাচ সবসময় টেস্ট ম্যাচই থাকবে। মানসম্পন্ন খেলোয়াড়রা সব ফরম্যাটেই সফল হবে। বিরাট কোহলিকেই দেখুন… সেরা খেলোয়াড়রা সব ফরম্যাটের সঙ্গেই মানিয়ে নেয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন