English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপে হাথুরুর লক্ষ্য সেমিফাইনাল

- Advertisements -

বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য কী? চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যস্থির করার মত অবস্থা নেই। তবুও যে কোনো দলই সর্বোচ্চ লক্ষ্য নির্ধারণ করে নেয়। বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে লক্ষ্য নির্ধারণ করেছেন, সেমিফাইনালের।

Advertisements

আজ বাংলাদেশ সময় বেলা ১১ টায় ধর্মশালা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে আফগানিস্তানের। এই ম্যাচ দিয়েই বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হতে যাচ্ছে আজ। এই ম্যাচে জয় দিয়েই শুরু করতে চায় টাইগাররা। কোচ চন্ডিকা হাথুরুসিংহে জয়ভিন্ন এই ম্যাচ থেকে অন্য কোনো কিছুই প্রত্যাশা করছেন না।

Advertisements

বিশ্বকাপে বাংলাদেশের সেরা সাফল্য কোয়ার্টার ফাইনাল। ২০১৫ সালে বিশ্বকাপে শেষ আট থেকে বিদায় নেয় টাইগাররা। এর আগে ২০০৭ সালে বাংলাদেশ খেলেছিলো সুপার এইট। ২০১৯ বিশ্বকাপেও সেমিফাইনালের লক্ষ্য নির্ধারণ করেছিলো। কিন্তু তিন ম্যাচের বেশি জয় পায়নি।

গতবারের মতো এবারও একটি ফরম্যাটে প্রথম রাউন্ড মাঠে গড়াবে। তাই শেষ চারে খেলার সম্ভাবনা রয়েছে এবারও। বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেরও একই আশা।

শুক্রবার ধর্মশালায় ম্যাচের আগে দিন সংবাদ সম্মেলনে এসে হাথুরুসিংহ বলেন, ‘আমরা সবাই বিশ্বকাপ জিততে চাই। তবে আপনি যেহেতু বাস্তবিক সুযোগের কথা জিজ্ঞেস করেছেন, যদি চার-পাঁচটা ম্যাচ জিতি তাহলে সেমিফাইনালে খেলার বা নক-আউট পর্বে যাওয়ার একটা সম্ভাবনা তৈরি করতে পারব। এটা আমাদের প্রথম লক্ষ্য। এটি করার জন্য আমাদের যথেষ্ট ভালো দল আছে। প্রথমে আমাদের সেমি-ফাইনালে যেতে হবে।’

তিনি আরও বলেন, ‘মানুষ স্বপ্ন দেখতে পারে এবং নির্দিষ্ট লক্ষ্য থাকতে পারে। এটাও একই ব্যাপার। আপনি চেষ্টা করছেন যেন বিশ্বকাপ ভালো যায়, ম্যাচ জিততে পারে। একটু আগেই বলেছি আমাদের লক্ষ্য সেমিফাইনালে যাওয়া। এটা স্বপ্ন হতে পারে বা লক্ষ্য, তাতে কিছু যায়-আসে না।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন