English

21 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

বেতন নিয়ে গণ্ডগোল: সানরাইজার্স ছাড়তে পারেন রশিদ খান

- Advertisement -spot_img

আইপিএলের পরবর্তী আসরের জন্য রিটেনশনের ডেডলাইন যত এগিয়ে আসছে, ততই ফ্র্যাঞ্চাইজিগুলোর ব্যস্ততা বাড়ছে। নিলামের আগে যদি কোনো ফ্র্যাঞ্চাইজি সবচেয়ে খুশি থাকে, সেটা সানরাইজার্স হায়দরাবাদ। বিতর্কে জর্জরিত দলটি নতুন করে গুছিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে। কিন্তু রিটেনশন নিয়মের কারণে তৈরি হয়েছে ঝামেলার। ৪ জন ক্রিকেটার ধরে রাখার সুযোগ থাকলেও সানরাইজার্স ২ জন ধরে রাখবে। এই দুই ক্রিকেটার হলেন- রশিদ খান এবং কেন উইলিয়ামসন।

ক্রিকবাজ-এর প্রতিবেদন অনুযায়ী, এই দুজনের থেকে কোন ক্রিকেটারকে তারা প্রথম রিটেনশন বানানো হবে- সেটা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সানরাইজার্স হায়দরাবাদ এক নম্বর রিটেনশন হিসাবে ধরে রাখতে চাইছে কেন উইলিয়ামসনকে। দ্বিতীয় বাছাই রশিদ খান। নিয়ম অনুযায়ী, প্রথম রিটেনশনের ক্ষেত্রে বেতন বেশি দিতে হবে ফ্র্যাঞ্চাইজিকে। দ্বিতীয় রিটেনশন আবার প্রথমের থেকে বেতন অনেকটাই কমে পাবে। প্রথম এবং দ্বিতীয় রিটেনশনের ক্ষেত্রে বেতনের ফারাক হবে প্রায় ৪ কোটি রুপি।

এই কারণেই রশিদ খান দলের একনম্বর রিটেনশন হতে চান, যাতে কেন উইলিয়ামসনের চেয়ে তার বেতন বেশি হয়। এমনিতে রশিদ খান সানরাইজার্স হায়দরাবাদের এক নম্বর বোলিং অস্ত্র। অন্যদিকে দলের অধিনায়ক কেন উইলিয়ামসনকে বিশ্বের যে কোনো ফ্র্যাঞ্চাইজিই পেতে চাইবে। এমন অবস্থায় কোন তারকাকে প্রথম রিটেনশন করা হবে, সেটা ঠিক করতে ঝামেলায় পড়েছে সানরাইজার্স। ৩০ নভেম্বরের মধ্যেই রিটেনশনের তালিকা জমা দিতে হবে। রশিদের দাবি পূরণ না হলে তিনি হয়তো বেশি টাকার জন্য নিজেকে নিলামে তুলবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন