English

32 C
Dhaka
বুধবার, মে ১৫, ২০২৪
- Advertisement -

ভারতের বিপক্ষে হারল শ্রীলঙ্কা, ফাইনালের স্বপ্নভঙ্গ বাংলাদেশের

- Advertisements -

নাসিম রুমি: ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার হারের মধ্য দিয়ে বাংলাদেশের এশিয়া কাপ ফাইনালে যাওয়া সম্ভাবনা ধূলিসাৎ হয়ে গেল।

Advertisements

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে ৪১ রানে জিতেছে ভারত। তবে এই ম্যাচে যদি শ্রীলঙ্কা জিততো, তবে বাংলাদেশের ফাইনালে যাওয়ার একটা আশা ছিল। সপ্তম উইকেটের জুটিতে ধনাঞ্জয়া ও ভেল্লালাগে কিছুটা আশা জুগিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সে আশা গুড়ে বালিতে পরিণত হলো। রবীন্দ্র জাদেজার ব্রেক থ্রুতে ভারতের জয়ে বাংলাদেশের ফাইনালে যাওয়ার স্বপ্নভঙ্গ হয়ে গেল।

এখন ভারত দুই ম্যাচে জয় পাওয়ায় শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচের জয়ী দল ফাইনালে চলে যাবে। এমনকি ম্যাচটি ভেসে গেলেও বাংলাদেশের আর কোনো আশা নেই।

Advertisements

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিন্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তবে বিরাট কোহলি-গিলদের ব্যর্থতায় ৪৯ ওভার ১ বলে ২১৩ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। দলের পক্ষে অধিনায়ক রোহিত সর্বোচ্চ ৫৩ রান করেন। এছাড়া, রাহুল ৩৯ ও ঈশান কিশান ৩৩ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে বামহাতি স্পিনার দুনিথ ওয়েল্লালাগে ৫ উইকেট নেন।

কম রানের জবাবে নেমে ১৭২ রানে আটকে যায় শ্রীলঙ্কা। দেশটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ চুরমার করে দেওয়া বামহাতি স্পিনার দুনিথ ওয়েল্লালাগে। তিনি ৪৬ বলে ৪২ রান করেন। এছাড়া ধনাঞ্জয়া ও আশালঙ্কার ব্যাট থেকে আসে যথাক্রমে ৪১ ও ২২ রান। ভারতের পক্ষে ৪৩ রান খরচায় ৪ উইকেট নেন বামহাতি স্পিনার কুলদ্বীপ যাদব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন