English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

ভারতের বিরুদ্ধে শাকিবদের টেস্ট দল ঘোষণা, রয়েছেন প্রাক্তন অধিনায়কও

- Advertisements -

নাসিম রুমি: ৮ ডিসেম্বর ১৭ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেই দলে এক দিনের দলের অধিনায়ক লিটন দাস রয়েছেন। মেহেদি হাসান মিরাজ রয়েছেন। যাঁর ব্যাটে, বলে এক দিনের সিরিজ়ে ভারত ধরাশায়ী হয়েছে প্রথম দু’টি ম্যাচে।

মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়েই প্রথম টেস্টের দল ঘোষণা করল বাংলাদেশ। দলে নেওয়া হয়েছে প্রাক্তন অধিনায়ক মমিনুল হককে। টেস্ট দলকে নেতৃত্ব দেবেন শাকিব আল হাসানই। ভারতীয় দলের বিরুদ্ধে যে টেস্ট দল ঘোষণা করা হয়েছে তাতে নতুন মুখ জাকির হাসান। ভারত ‘এ’ দলের বিরুদ্ধে তিনি প্রথম বেসরকারি টেস্টে ১৭৩ রানের ইনিংস খেলেন।

জাকির ছাড়াও বাংলাদেশের এই দলে অভিষেকের অপেক্ষায় পেসার রেজাউর রহমান। তিনিও এখনও বাংলাদেশের হয়ে টেস্ট খেলেননি। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে মাত্র ৪ রান করার পর বাদ পড়েছিলেন মোমিনুল। ঘরোয়া ক্রিকেতেও তিনি সে ভাবে রান পাননি। কিন্তু দলে জায়গা ধরে রেখেছেন প্রাক্তন অধিনায়ক মোমিনুল ইসলাম।

চোটের জন্য এক দিনের সিরিজ়ে না খেললেও টেস্ট দলে ফিরছেন তাসকিন আহমেদ। তাঁর সঙ্গে দলের পেস আক্রমণ সামলানোর জন্য রাখা হয়েছে রেজাউর, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম ও খালেদ আহমেদ। দলে ফিরেছেন উইকেটরক্ষক মুশফিকুর রহিমও।

বাংলাদেশ দল: শাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, মোমিনুল হক, ইয়াসির আলি, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান এবং এনামুল হক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন