English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

রাস্তা থেকে গাছ সরিয়ে যানজট নিরসন করলেন মাশরাফি

- Advertisements -

নড়াইলের লোহাগড়ায় শান্তি সমাবেশে যেতে গিয়ে নিজ হাতে সড়কের গাছ সরালেন মাশরাফি। তীব্র যানজট নিরসনে নিজ হাতে গাছ সরিয়ে আবার কখনো ট্রাফিকের ভূমিকায় অন্যদের নির্দেশ দিলেন।

নড়াইল-যশোর মহাসড়ক প্রশস্তকরণের জন্য কাটা হচ্ছে রাস্তার দুই পাশের গাছ। প্রকাণ্ড একটি গাছ রাস্তার ওপর পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় নড়াইলের লোহাগড়া থেকে শান্তি সমাবেশ করে নড়াইলে ফিরছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে নড়াইল-ঢাকা সড়কের চৌগাছা আলম ফিলিং স্টেশনের কাছে রাস্তায় কয়েকটি গাছ পড়ে সড়ক বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। মাশরাফিও তার বহর রাস্তায় আটকে যায়।

গাড়ি থেকে নেমে মাশরাফি বলেন ‘ভাই আপনারা দিনে গাছ কাটছেন যানজট হচ্ছে, এতে সবার কষ্ট হচ্ছে।’ তার কথা শেষ হতে না হতেই বিপরীত দিক থেকে আসে অ্যাম্বুলেন্স্যার শব্দ। এত লোকজন দেখে অ্যাম্বুল্যান্স চালক কিছুটা দূরে দাঁড়ালেন। মাশরাফি বললেন- ‘ভাই সবাই অ্যাম্বুল্যান্সটাকে সাইড দেন, আগে যেতে দেন।’

মাশরাফির ব্যক্তিগত দেহরক্ষী বায়েজিদ, ব্যক্তিগত সহকারী (পিএস) জামিল আহমেদ, শাকিল, ম্যানেজার বাবু ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নীলসহ সকলকে নিয়ে গাছ সরাতে ব্যস্ত হয়ে পড়েন। আবার কখনো ট্রাফিক পুলিশের ভূমিকায় যানজট নিরসনে গাড়িগুলোকে হাতের ইশারায় পার করেন।

যানজটে আটকে থাকা আলিম মিয়া বলেন, লোকমুখে তার অনেক প্রশংসা শুনেছি। আজ নিজের চোখে দেখলাম শুধু মাশরাফি বলেই হয়তো পাবলিকের কষ্ট দেখে নিজে রাস্তায় নেমে গাছ সরালেন।

এমন উদ্যোগের কারণে রাস্তার পাশে থাকা লোকগুলো হাসিমুখে হাত নেড়ে মাশরাফিকে ধন্যবাদ জানান। তিনিও হাত নেড়ে হাসিমুখে প্রতি উত্তর জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন