English

28 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

শান্তর সেঞ্চুরিতে তৃতীয় দিনেই ২০৫ রানের লিড বাংলাদেশের

- Advertisements -

নাসিম রুমি: অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অনবদ্য সেঞ্চুরিতে তৃতীয় দিনের খেলা শেষে টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ২১২ রান। ইতোমধ্যে লিড হয়েছে ২০৫ রান। ১০৪ ও ৪৩ রানে অপরাজিত আছেন শান্ত ও মুশফিকুর রহিম।

আঙ্গুলের চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান দুই ম্যাচের টেস্ট সিরিজে নেই অধিনায়ক সাকিব আল হাসান। তার অবর্তমানে জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন তরুণ টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

Advertisements

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হয় সিরিজের প্রথম টেস্ট। টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ওপেনার মাহমুদুল হাসান জয়ের (৮৬) ফিফটিতে ভর করে ৩১০ রান করে বাংলাদেশ।

জবাবে ব্যাটিংয়ে নেমে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে বুধবার দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ২৬৬ রান করে নিউজিল্যান্ড। বৃহস্পতিবার তৃতীয় দিনের প্রথম সেশনে দুর্দান্ত ব্যাটিং করেন নিউজিল্যান্ডের দুই পেসার কাইল জেমিসন ও টিম সাউদি। নবম উইকেটে তারা ৫১ রানের জুটি গড়েন। তাদের কল্যাণেই ৩১৭ রানে অলআউট হয়ে ৭ রানের লিড পায় কিউইরা।

নিউজিল্যান্ডের হয়ে ১১টি বাউন্ডারির সাহায্যে ১০৪ রান করেন কেন উইলিয়াসমন। এছাড়া ৪২ রান করেন গ্লেন ফিলিপস। ৪১ রান করেন ড্যারেল মিচিল। ৩৫ ও ২৩ রান করে করেন টিম সাউদি ও কাইল জেমিসন। বাংলাদেশ দলের হয়ে ৪ ও ৩ উইকেট নেন তাইজুল ইসলাম ও মুমিনুল হক সৌরভ।

Advertisements

৭ রানে পিছিয়ে থেকে বৃহস্পতিবার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬ রানেই দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়ের উইকেট হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে মুমিনুল হক সৌরভকে সঙ্গে নিয়ে ৯০ রানের পার্টনারশিপ গড়েন নাজমুল হোসেন শান্ত। ৬৮ বলে চার বাউন্ডারিতে ৪০ রান করে রান আউট হন মুমিনুল।

এরপর সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে বৃহস্পতিবার দিনের খেলা শেষ হওয়ার আগে ৯৬* রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন শান্ত। এই জুটিতেই ক্যারিয়ারের ২৩তম টেস্টের ৪৬তম ইনিংসে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন তিনি।

১৯২ বল মোকাবেল করে ৯টি বাউন্ডারির সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান নাজমুল হোসেন শান্ত। আন্তর্জাতিক ক্রিকেটে এটা তার সপ্তম সেঞ্চুরি। এর আগে ৩৯টি ওয়ানডে ম্যাচ খেলে ২টি সেঞ্চুরি করেছেন শান্ত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন