English

23 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

শ্রীলঙ্কা ক্রিকেটের পরামর্শক হয়ে ফিরলেন জয়সুরিয়া

- Advertisements -

১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী ক্রিকেটার সনাথ জয়সুরিয়াকে ক্রিকেট পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আজ (বৃহস্পতিবার) এক বিজ্ঞপ্তিতে দলের সাবেক অধিনায়ককে গুরুত্বপূর্ণ পদটিতে নিয়োগের ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

Advertisements

জয়সুরিয়া এর আগে দুই মেয়াদে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে তাকে প্রথমবারের মতো এসএলসির প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়। ওই মেয়াদ শেষে ২০১৬ সালে টানা দ্বিতীয়বার তাকে পদটিতে বসায় বোর্ড। ২০১৭ সাল পর্যন্ত তিনি প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেন।

খেলোয়াড়ি জীবনে শ্রীলঙ্কার বড় তারকা ছিলেন জয়সুরিয়া। ১৯৯৬ সালে বিশ্বকাপ জিতেছেন। দেশের হয়ে ১১০ টেস্ট, ৪৪৫ ওয়ানডে আর ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। তিন ফরম্যাট মিলিয়ে নামের পাশে ২১ হাজারের ওপর রান। হাঁকিয়েছেন ৪২টি সেঞ্চুরি ও ১০৩টি হাফসেঞ্চুরি। বল হাতে শিকার করেছেন ৪৪০টি উইকেট।

তবে খেলোয়াড়ি জীবন শেষে কলঙ্কও যোগ হয় জয়সুরিয়ার নামের পাশে। ২০১৯ সালে শ্রীলঙ্কায় দুর্নীতির তদন্তে অসহযোগিতার দায়ে তাকে সব রকমের ক্রিকেটসংশ্লিষ্ট কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি।

Advertisements

বিশ্বকাপে ভরাডুবির পর লঙ্কান ক্রিকেটে আমূল পরিবর্তন আনা হয়েছে। পরামর্শকের পাশাপাশি নির্বাচক কমিটিতেও এসেছে পরিবর্তন। নির্বাচক কমিটির প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ওপেনার উপুল থারাঙ্গা।

পাঁচ সদস্যের কমিটির নেতৃত্ব দেবেন থারাঙ্গা। এই কমিটিতে তার সঙ্গে রয়েছেন অজন্তা মেন্ডিস, ইদিকা ডি সারাম, থারাঙ্গা পারানাভিতানা এবং দিলরুয়ান পেরেরা। জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার হোম সিরিজ থেকে কাজ শুরু করবেন তারা। এরপর রয়েছে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ এবং জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন