English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

সাকিবের যে সিদ্ধান্তে খুশি জালাল ইউনুস

- Advertisements -

দেখে মনে হচ্ছে, পুরোদমে ব্যস্ত সাকিব আল হাসান। এরইমধ্যে চমকপদ একটি সিদ্ধান্তের কথা জানালেন বিশ্বসেরা অলরাউন্ডার। বললেন, এখন থেকে জাতীয় দলের জন্য বাদ দেবেন সব ধরনের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। খোদ সাকিবের মুখ থেকে বের হওয়া এমন উক্তি এখন ভক্ত ও সমর্থকদের মুখে-মুখে।

Advertisements

তার মানে, আগামীতে জাতীয় দলের খেলা বাদ দিয়ে কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যাবেন না সাকিব। দেশসেরা ক্রিকেটার ও জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়কের এমন সংলাপে দারুণ খুশি বিসিবি পরিচালক ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস।

Advertisements

সাকিবের অমন বক্তব্য শুনে যারপরনাই খুশি জালাল। ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান মনে করেন, সাকিবের জাতীয় দলের সঙ্গে সার্বক্ষণিক থাকার খবরটা অনেক বড় স্বস্তির, সুখের।

এ নিয়ে মিডিয়ায় সন্তোষ প্রকাশ করে জালাল বলেন, ‘আমিতো এটা দেখেছি ওর (সাকিব) স্টেটমেন্টে মিডিয়াতে। অবশ্যই এটা আনন্দের ব্যাপার যে, এখন সে দেশের ক্রিকেটের ওপর বেশি ফোকাস করবে, বাইরের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। এটা আমাদের জন্য একটা বড় স্বস্তিদায়ক খবর। আমরা চাই, সাকিব এখানে যতগুলো ফরম্যাট আছে, দেশের জন্য খেলুক। এটাই আমাদের কামনা।’

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ইনজুরির কারণে সাকিব খেলতে পারেননি। তাই অধিনায়কের দায়িত্ব পালন করেছেন নাজমুল হোসেন শান্ত। একই কারণে নিউজিল্যান্ডের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারছেন না সাকিব। তাই সেই দুই সিরিজে শান্তকেই অধিনায়ক করে নিউজিল্যান্ড পাঠানো হয়েছে।

১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডেতে শান্তর নেতৃত্বই মাঠে নামবে টিম বাংলাদেশ। আগামীতে কি শান্তই দল পরিচালনায় থাকবেন? নাকি নতুন করে কাউকে বিবেচনায় আনা হবে? এ প্রশ্ন করা হলে জালাল ইউনুস পরিষ্কার জানিয়ে দেন, এখানে পুনর্বিবেচনার বিষয় আসে না। সাকিব মাঠে ফিরলে তার কাঁধেই বর্তাবে অধিনায়কের গুরুদায়িত্ব।

জালাল যোগ করেন, ‘সাকিব এখনও আমাদের অধিনায়ক। এখন আমরা শান্তকে দিয়েছি, তাকে বলেছি শুধু দুইটা সিরিজ, নিউজিল্যান্ড সিরিজের জন্য তাকে আমরা অধিনায়কত্ব দিয়েছি। সাকিবকে একটা লম্বা সময়ের জন্য অধিনায়কত্ব দেওয়া হয়েছে, আপনারা জানেন। লম্বা সময়ের অধিনায়কত্বের মধ্যে সব ফরম্যাটে এখনও সে অধিনায়ক। সাকিব আসলে আমরা ধরে নিচ্ছি, সাকিবই অধিনায়ক। সামনের ফরম্যাটগুলো সে অধিনায়ক থাকবে কিনা এরকম প্রশ্ন কিন্তু উঠে না। আমরা জানি সে এখনও অধিনায়ক। আমরা যেহেতু তাকে অলরেডি ম্যান্ডেড দিয়েছি, আমরা চাই, সে বাকিগুলো নিজে ক্যাপ্টেন থাকুক।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন