English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

হেসে খেলে ডাচদের হারিয়ে সেমির আরও কাছে আফগানিস্তান

- Advertisements -

নাসিম রুমি: ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো দলকে হারিয়ে স্বপ্নের মতো একটি বিশ্বকাপ কাটানো আফগানিস্তান এবার নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের চতুর্থ জয় তুলে নিলো। বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে তারা নেদারল্যান্ডসকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে। এই জয়ের ফলে সেমির দৌঁড়ে টিকে থাকলো তারা।

ডাচদের দেওয়া ১৮০ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৫৫ রানে ২ উইকেট হারায় আফগানিস্তান। এরপর রহমত শাহ ও হাশমতুল্লাহ শহীদি। এই দুই ব্যটারই আজ তুলে নেন জোড়া অর্ধশতক। রহমত শাহ ৫২ রানে ফিরে গেলেও হাশমতুল্লাহ শহীদি অপরাজিত থাকেন ৫৬ রানে। এই দুই ব্যাটারেই জোড়া অর্ধশতক ও আজমতুল্লাহ ওমরজাইয়ের অপরাজিত ৩১ রানে ভর করে তিন উইকেট হারিয়ে ১১১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

Advertisements

লক্ষ তাড়া করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই আফগান ওপেনার। ৫ ওভারে নেন ২৭ রান। কিন্তু এর পরের ওভারেই ভাঙে এই ওপেনিং জুটি। লোগান ভ্যান বেকের শিকার হয়ে পিরে যান রহমানুল্লাহ গুরবাজ। আউট হওয়ার আগে করেন ১১ বলে ১০ রান। তার বিদায়ে ২৭ রানে ভাঙে আফগানদের ওপেনিং জুটি।

২৭ রানে প্রথম উইকেট যাওয়ার পর জুটি গড়েন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। কিন্তু দলীয় ৫৫ রানে ইব্রাহিম জাদরানের বিদায় ভেঙে যায় এই জুটি। ৩৪ বলে ২০ রান করা জাদরান রোয়েলফ ভ্যান ডার মারওয়েরে বলে বোল্ড হয়ে পথ ধরেন সাজঘরের।

Advertisements

৫৫ রানে ২ হারানোর পর হাশমতুল্লাহ শহীদিকে নিয়ে জুটি গড়েন রহমত শাহ। এরই মাঝে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন রহমত শাহ। ডাচদের বিপক্ষে আজ তিনি ৪৭ বলে তুলে নেন অর্ধশতক।

তবে অর্ধশতক তুলে নিলেও নিজের ইনিংসকে আর বেশিদূর নিয়ে যেতে পারেননি তিনি। ৫৪ বলে ৫২ রান করে সাকিব জুলফিকারের শিকার হয়ে পথ ধরেন প্যাভিলিয়নের।

রহমত শাহর পর আজ ডাচদের বিপক্ষে অর্ধশতক তুলে নেন হাশমতুল্লাহ শহীদিও। ৫৯ বলে অর্ধশতক তুলে নেন তিনি। শেষ পর্যন্ত আজমতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। তিনি অপরাজিত থাকেন ৫৬ রানে আর আজমতুল্লাহ ওমরজাইয়ের অপরাজিত থাকেন ৩১ রানে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন