English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

নারী ক্রিকেট দল হ্যাটট্রিক জয় তুলে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব সেমিফাইনালে বাংলাদেশ

- Advertisements -

নাসিমরুমি: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের টানা হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২১ সেপ্টেম্বর মুখোমুখি হয় বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

Advertisements

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দল। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।
দুবাই পর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে জয়লাভ করে ইতিমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে বাঘিনিরা।

টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানের মাথায় ১০ রান করে প্যাভিলিয়নে ফেরেন শামিমা সুলতানা। তবে এরপর মুরশিদা খাতুন এবং অধিনায়ক নিগার সুলতানা আর কোন উইকেট হারাতে দেয়নি।

Advertisements

নির্ধারিত ২০ ওভারে এক উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ৬৪ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন মুরশিদা খাতুন। এছাড়াও অধিনায়ক নিগার সুলতানা ৪০ বলে করেন ৫৬ রান।

১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানের মধ্যে ৩ উইকেট হারায় যুক্তরাষ্ট্র। সালমা খাতুন একটি এবং নাহিদা আক্তার তুলে নেন একটি উইকেট। তবে এরপর আর কোন উইকেট না হারালেও টেস্ট গতিতে এগিয়েছে যুক্তরাষ্ট্র। নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন