English

30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

ভারতে যাওয়ার জন্য প্রতিনিয়ত দোয়া করছি: শোয়েব আখতার

- Advertisements -

ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক দ্বন্দ্ব থাকলেও, দুই দেশের ক্রিকেটারদের ভাতৃত্বপূর্ণ সম্পর্কের কথা শোনা যায় প্রায়ই। মাঠে যতই লড়াই থাক; শোয়েব আখতার, শহিদ আফ্রিদি, ইনজামাম উল হক, মোহাম্মদ ইউসুফদের খেলোয়াড়ি জীবনে শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, ভিরেন্দর শেবাগ, রাহুল দ্রাবিড়দের সঙ্গে ছিল দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

Advertisements

শুধু খেলোয়াড়দের সঙ্গেই নয়, ভারতের ক্রিকেট সংশ্লিষ্ট সবার সঙ্গেই ভালো সম্পর্ক গড়ে তুলেছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটের প্রথম আসরে খেলার সুবাদে বলিউড তারকাদের সঙ্গেও সখ্যতা গড়ে উঠেছিল তাদের।

বিশেষ করে কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানের স্নেহভাজন হয়ে উঠেছিলেন পাকিস্তানের তারকা পেসার শোয়েব আখতার। ভারতীয় টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিতির মাধ্যমে বলিউডের আরেক সুপারস্টার সালমান খানের সঙ্গেও হৃদ্যতা গড়ে উঠেছিল বিশ্বের সবচেয়ে দ্রুতগতির পেসারের।

Advertisements

সম্প্রতি ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট স্পোর্টসকিড়াকে দেয়া এক সাক্ষাৎকারে দুই খানের সঙ্গে মধুর সম্পর্কের কথা জানিয়েছেন শোয়েব। সালমান ও শাহরুখের কাছ থেকে ছোট ভাইয়ের মতো আদর-যত্ন পেয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। যা বরাবরই উদ্বেলিত করে তাকে।

শোয়েব বলেছেন, ‘বোম্বের (মুম্বাই) মানুষের সঙ্গে কথাবার্তা বলে আমার খুব ভালো লেগেছে। সালমান এবং শাহরুখ খান ঠিক ছোট ভাইয়ের মতো যত্ন নিয়েছে আমার। আমি যখনই তাদের পরিবারের সঙ্গে, তাদের আড্ডায় ছিলাম, তারা নিশ্চিত করেছে যে আমি যেন স্বাচ্ছন্দ্যে থাকতে পারি।’

কিন্তু প্রায় পাঁচ বছর ধরে ভারতে যাওয়া হচ্ছে না শোয়েবের। এ বিষয়ে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘দুঃখজনকভাবে প্রায় পাঁচ বছর ধরে আমি ভারতে যেতে পারছি না। কিন্তু একটা সময় ছিল যখন মানুষ আমাকে বলতো ভারতের রেশন কার্ড করে নিতে। কেননা আমি সেখানে অনেক বেশি কাজ করতাম।’

মূলত দুই দেশের রাজনৈতিক সম্পর্কের অবনতির কারণে এখন সহসাই ভারতে যাওয়া হচ্ছে না শোয়েবের। তবে তিনি আশাবাদী খুব শিগগিরই ভাঙবে ভারত-পাকিস্তান সম্পর্কের বরফ এবং স্বাভাবিক হবে সবকিছু। এটির জন্যই প্রতিনিয়ত দোয়া করে চলেছেন শোয়েব।

তিনি বলেছেন, ‘ভারতের অনেক অনেক ভালো স্মৃতি রয়েছে আমার। ভারতে ফেরার জন্য আমি দোয়া করে যাচ্ছি। সম্প্রতি আমি আমার বন্ধুদেরকেও বলেছি যে, শিগগিরই ভারত-পাকিস্তানের মধ্যে ভালো সম্পর্ক তৈরি হবে এবং সবার আগে আমি ভারতে যাবো, অনেক বেশি টাকা আয় করতে (হাসি)।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন