English

23 C
Dhaka
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
- Advertisement -

অবৈধ সার কারখানা, সাড়ে চার লাখ টাকা জরিমানা

- Advertisements -
Advertisements
Advertisements

বগুড়ার কাহালুতে অনুমোদনহীন একটি সার তৈরির কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময়  সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয় কারখানা মালিক জাকির হোসেনের। আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামের ওই কারখানায় রক্ষিত বিপুল পরিমাণ কাঁচামাল ও অ্যাসিড জব্দ করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান পরিচালনা করেন।

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়।
জানা গেছে, ঝিনাইদহ জেলার বাসিন্দা জাকির হোসেন বগুড়ার কাহালু উপজেলার নারহট্ট গ্রামে আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামের ওই সার কারখানা স্থাপন করেন। সেখানে তিনি অন্য একটি প্রতিষ্ঠানের ব্যানারে অনুমোদনহীন দস্তা সার তৈরি করে বাজারজাত করে আসছিলেন।
অভিযানকালে ৫০ কেজি ওজনের ২৫ বস্তা জিংক সালফেট (দস্তা) সার, ২৫ কেজি ওজনের এক হাজার ৬২০ বস্তা ও ৫০ কেজি ১৮৯ বস্তা সার তৈরির কাঁচামাল ম্যাগনেশিয়াম সালফেট এবং ৫০ লিটারের ১৬ টি অ্যাসিড ভর্তি ড্রাম এবং ৪৭০টি খালি ড্রাম জব্দ করা হয়।

অভিযানে বিএসটিআই বগুড়া কার্যালয়ের পরিদর্শন কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাকিব হাসান উপস্থিত ছিলেন। এ ছাড়াও জেলা পুলিশ ও আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, কারখানার মালিকের সাড়ে চার লাখ টাকা জরিমানা আনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়। পরে তার পক্ষে কারখানা ব্যবস্থাপক জরিমানার টাকা পরিশোধ করেছেন। অভিযান শেষে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। সেই সাথে জব্দকৃত সার ও কাঁচামাল রাসায়নিক পরীক্ষার জন্য কৃষি বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন