English

33 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

আসার কথা চুনাপাথর, এসেছে ৮৭৪৮ বোতল মদ

- Advertisements -
Advertisements
Advertisements

শুল্ক ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষণায় মোংলা বন্দরে আমদানি হওয়া বিদেশি মদের একটি বড় চালান জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে মোংলা কাস্টমস হাউসের শুল্ক গোয়েন্দা বিভাগ এই চালান জব্দ করে। তবে এর সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।
মোংলা কাস্টমস হাউসের কমিশনার হোসাইন আহম্মেদ বলেন, দুপুরে পণ্যভর্তি কনটেইনার কায়িক পরীক্ষণের সময় বিপুল পরিমাণ মদ পাওয়া যায়। কিন্তু মদের পরিবর্তে ওই কনটেইনারে আসার কথা ছিল চুনাপাথর। সংশ্লিষ্ট আমদানিকারক ফাহাদ ট্রেডিং মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকি দিয়ে মোংলা বন্দরে এই চালান আনে।
মোংলা কাস্টমস কমিশনার আরও বলেন, গত ১৫ মার্চ সিঙ্গাপুর পতাকাবাহী এমভি কোটারিয়া জাহাজ মোংলা বন্দরে কনটেইনার নিয়ে আসে। এরপর জেটিতে আসা কনটেইনারের পণ্য ছাড় না করাতে বন্দরের ট্রাফিক বিভাগ থেকে কাস্টমসকে চিঠি দেয়। যার পরিপ্রেক্ষিতে কনটেইনারটি পরীক্ষা করা হয়। কনটেইনারে ৭২৯টি কার্টন আসে। প্রতি কার্টনে ১২টি করে মোট ৮৭৪৮ বোতল মদ আছে বলেও জানান তিনি। এদিকে এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
মদের চালান জব্দের সময় বন্দর জেটিতে মোংলা কাস্টমস কর্তৃপক্ষের কর্মকর্তা, মোংলা থানা পুলিশ, গোয়েন্দা বিভাগ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তবে আমদানিকারক প্রতিষ্ঠান ফাহাদ ট্রেডিংয়ের কোনো প্রতিনিধি উপস্থিত না থাকায় চুনাপাথরের ঘোষণায় আসা কনটেইনারে মদের বোতল পাওয়ার বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন