English

31 C
Dhaka
সোমবার, আগস্ট ৮, ২০২২
- Advertisement -

কুমিল্লা মুরাদনগরে ফেসবুকে ঘোষণা দিয়ে শিয়ালের মাংস বিক্রি! ৪ জনের বিরুদ্ধে মামলা

- Advertisements -

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণা দিয়ে কুমিল্লা মুরাদনগরে ৫০০ টাকা কেজি দরে শিয়ালের মাংস বিক্রির ঘটনা ঘটেছে!

এ ঘটনায় ব্যপক সমালোচনার সৃষ্টি হলে চার জনের বিরুদ্ধে মামলা করেছে বন বিভাগ । উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মতিন বাদী হয়ে মুরাদনগর থানায় এ মামলা দায়ের করেন।

Advertisements

সোমবার (১৪ মার্চ) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশিম।

আসামিরা হলেন, কাজিয়াতল এলাকার মো. আলমগীর হোসেন, জাহাঙ্গীর আলম, সাইফুল ইসলাম, মো. শফিক ইসলাম।

বন কর্মকর্তা আবদুল মতিন বলেন, বৃহস্পতিবার (১০ মার্চ) উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল হাছান মার্কেটে শিয়াল জবাই করে ৫০০ টাকা কেজি দরে বিক্রি করেন স্থানীয় একদল লোক। ক্রেতা পাওয়ার জন্য শফিকুল ইসলাম নামের একজন তার ফেইসবুক আইডিতে শিয়ালের মাংস কাটার ছবিসহ মোবাইল নাম্বারও দেন। ওই নম্বারে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিয়ালের মাংস ডিপ ফ্রিজে রাখা আছে। কাজিয়াতল হাছান মার্কেটে এসে ফোন দিলে আপনাকে রিসিভ করা হবে।

Advertisements

পরে আমরা এলাকায় খোঁজ নিয়ে জানতে পারি, ফাঁদ পেতে কিংবা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তারা শেয়াল ধরে জবাই করে। যা আইন বিরোধী কাজ। নানা রোগের ঔষধ হিসেবে প্রচারণা চালিয়ে তারা জবাই করা শেয়ালের মাংস ৫০০ টাকা কেজি দরে বিক্রি করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, ‘ফেসবুকে বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করার বেশ কয়েকটি ছবি আমরা পেয়েছি। এটি আইনত অপরাধ। তাই মামলা করা হয়েছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ওসি আবুল হাশিম বলেন, ‘আমরা ঘটনাটির তদন্ত করছি। এখনও কোনো আসামি ধরা হয়নি। তাড়াতাড়ি আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন