English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

পঞ্চগড়ে প্রায় চার কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার

- Advertisements -

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমান স্বর্ণ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় মাগুড়া ইউনিয়নের রমজান পাড়া এলাকায় সীমান্তের ৪১০ মেইন পিলারের কাছে এই স্বর্ণ উদ্ধার করা হয়।

Advertisements

মঙ্গলবার রাতে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এসব তথ্য জানান পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান। এসময় তিনি আরও বলেন, স্বর্ণ চোরাচালানের ব্যাপারটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন তারা। এরপর বিশেষ টহলে একটি টিম সীমান্ত পিলারের কাছে গেলে একটি ধান খেতে একজন ব্যক্তিকে সন্দেহজনক ঘোরাফেরা করতে দেখেন। এসময় চাষিরা কাটা ধানের আটি বাঁধছিলেন। সন্দেহজনক ব্যক্তিকে কাছে ডেকে নাম জিজ্ঞেস করতেই ওই ব্যক্তি একটি কালো ব্যাগ ফেলে দৌঁড়ে পালিয়ে যান। ব্যাগটি খুলে সেখানে প্যাকেট করা বিশটি স্বর্নের টুকরা পাওয়া যায়। এর মধ্যে পনেরটি বিস্কুট আকৃতির এবং বাকি ৫ টি ছোট বড় মাঝারি বার পাওয়া যায়।

উদ্ধারকৃত স্বর্ণগুলো পঞ্চগড় জুয়েলারী সমিতিতে নিয়ে পরীক্ষা করা হয়। এখানে মোট ৩’শ ৫১ ভরি চার আনা সোনা পাওয়া গেছে। যার মূল্য তিন কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা।

Advertisements

বিজিবি অধিনায়ক আরও জানান, আসামিকে আটক করতে সক্ষম হননি তারা। এ ব্যাপারে আটোয়ারী থানায় জিডি করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, পঞ্চগড় সদর উপজেলার ঘাগরা সীমান্ত এলাকা থেকে গত সেপ্টেম্বর মাসে ২২ কেজি স্বর্ণ উদ্ধার করেছিলো নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়ন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন