English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পর্নোগ্রাফিতে জড়িত বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী গ্রেপ্তার

- Advertisements -

আন্তর্জাতিক চাইল্ড পর্নোগ্রাফি গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাজধানীর শাহজাহানপুর, রামপুরা ও পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার হওয়া তিন ছাত্র হলেন-বোরহান উদ্দিন (২৬), আবদুল্লাহ আল মাহমুদ (২৫) ও অভি হোসেন (২৫)। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তারা।
সাইবার সিকিউরিটিজ অ্যান্ড ক্রাইম বিভাগের উপকমিশনার আ ফ ম আল কিবরিয়া আজ সোমবার এ কথা জানান। তিনি বলেন, ‘পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিম তাদের গ্রেপ্তার করে।
ডিজিটাল ফরেনসিক টিমের কর্মকর্তারা জানান, বেশ কয়েক দিন ধরে দেশি-বিদেশি গোয়েন্দা তথ্যের মাধ্যমে তারা অপরাধীদের সন্ধান পান। এরপর বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, আসামিরা নিজেদের পরিচয় গোপন করে দেশি-বিদেশি কিশোর-কিশোরী ও প্রাপ্তবয়স্ক মেয়েদের সঙ্গে পরিচিত হতেন। পরে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েবসাইটের মাধ্যমে শিশুদের ব্যক্তিগত ছবি সংগ্রহ করে বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করত। এ ঘটনায় রমনা থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ইতিমধ্যে একদিনের রিমান্ড শেষে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন