English

34 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সড়ক নির্মাণ নিয়ে সংঘর্ষে শ্রমিকের মৃত্যু

- Advertisements -

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি সড়ক নির্মাণের সময় মাটি কাটা নিয়ে দ্বন্দ্বে কর্মরত শ্রমিক ও জায়গার মালিকদের সাথে সংঘর্ষে মোহাম্মদ আলী (৪২) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার পূর্ণিমাগাঁতি ইউনিয়নের কালাসিংহবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ আলী একই গ্রামের মৃত শাহ আলী শেখের ছেলে।

উল্লাপাড়া থানার এসআই সাহেব গণি জানান, উপজেলার পূর্ণিমাগাঁতি ইউনিয়নের পাগলা বাজার থেকে মোড়দহ পর্যন্ত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের রাস্তা তৈরির কাজ চলছে।

রাস্তায় ড্রেজিং করার সময় কিছু মাটি পাশের খালের ভেতর চলে যায়। নির্মাণকাজে নিয়োজিত মাটি কাটা শ্রমিকরা ওই মাটি খাল থেকে তুলতে গেলে জায়গার মালিকরা বাধা দেয়। এতে জায়গার মালিক ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় জায়গার মালিকদের পিটুনিতে শ্রমিক মোহাম্মদ আলী গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে স্থানীয়দের অভিযোগ, রাস্তাটি তৈরি করতে শ্রমিকরা পাশের ব্যক্তিমালিকানাধীন জায়গা থেকে মাটি কেটে সড়কে ফেলছিল। এতে বাধা দেওয়া হলেও শ্রমিকরা বাধা না মেনে পুনরায় মাটি কাটার কারণেই সংঘর্ষের ঘটনা ঘটে।

উল্লাপাড়া থানার ওসি হুমায়ুন কবির জানান, নিহত মোহাম্মদ আলীর মৃতদেহ উদ্ধারের পর থানা হেফাজতে আছে। ময়নাতদন্তের জন্য মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় নিহতের স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছে। কেউ আটক হয়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন