English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

দরাঙ্গাবালীতে ফল ঘোষণার পর উত্তেজনা, গুলিতে নিহত ১

- Advertisements -

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের নয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করলে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী গুলি করে। এতে দুইজন গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলে নিহত হয় একজন।

আজ রবিবার রাতে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। নিহত ব্যক্তির নাম খালেক হাওলাদার (৫৫)। তিনি নয়ারচর গ্রামের বাসিন্দা।

Advertisements

জানা গেছে, রবিবার বিকেলে নয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ শেষে ফলাফল স্থানীয়ভাবে ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণার পরই সন্ধ্যা ৬ টার দিকে নয়ারচর ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী ভ্যানগাড়ী প্রতীকের মো. জিয়াউর রহমান এবং টিউবওয়েল প্রতীকের আলমগীর হোসেনের সমর্থকদের মধ্যে উত্তেজনা এবং হট্টগোল শুরু হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে পুলিশ ও র‌্যাব। একপর্যায় আইনশৃঙ্খলা বাহিনী গুলিবর্ষণ করে। এসময় দুইজন গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলেই খালেক নিহত হয়। আর গুলিবিদ্ধ হয়ে আহত হয় একই গ্রামের জাহিদ (২০) নামের এক যুবক।

ওই ঘটনাকে কেন্দ্র করে নয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণকারীদের অবরুদ্ধ করে রাখে বিক্ষুব্ধরা। এদিকে, ওই ইউনিয়নের চরআন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়েও বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে ভোটগ্রহণকারীদের অবরুদ্ধ করে রাখা হয়।

Advertisements

নয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ইনচার্জ এসআই আবুল বাশার বলেন, ‘সমস্যা হয়েছে। আমরা খুব অবরুদ্ধ অবস্থায় আছি। ম্যাজিষ্ট্রেট আছে, সার্কেল এসপি আছে, চরমোন্তাজের আইসি (তদন্ত কেন্দ্রের ইনচার্জ) আছে অবরুদ্ধ। পরে কথা বলি। ’ চরআন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. মেহেদী হাসান রুমী বলেন, আমরা অবরুদ্ধ এটা অসঠিকের কিছু নাই। আমরা এখানেই আছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা  ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান সোহাগ হাওলাদার বলেন, ‘৮ ও ৯ নম্বর কেন্দ্রে সমস্যা তৈরি হয়েছে খুব, শুনেছি। ব্যাপকভাবে সমস্যা হয়েছে। ৮-৯ অবরুদ্ধ, আমার কাছে ম্যাসেজ আসছে। আমাদের ফোর্স যারা আছে তারা সবাই যাচ্ছে। আমরা এখনও ধোয়াশার মধ্যে আছি। উর্ধ্বতণ কর্তৃপক্ষ ঘটনাস্থলে যাচ্ছে।’

সংশ্লিষ্টরা জানায়, দুই কেন্দ্রে অবরুদ্ধদের উদ্ধার করা হয়েছে। স্থানীয় সর্বশেষ খবর অনুযায়ী চার ঘন্টা পর রাত সাড়ে ১০ টায় তাদের উদ্ধার করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন