English

35 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
- Advertisement -

আজাদী সম্পাদকের সাথে বিএফইউজের মধ্যস্থতায় সিইউজের ফলপ্রসু বৈঠক

- Advertisements -
Advertisements
Advertisements

আজাদী সম্পাদকের সাথে বিএফইউজের মধ্যস্থতায় সিইউজের ফলপ্রসু বৈঠক। জটিলতার অবসান। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর মহাসচিব শাবান মাহমুদের নেতৃত্বে দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের সাথে ১৪ আগস্ট ২০২০ বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে আলোচনার মাধ্যমে ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়ে বন্ধ আজাদীসহ ৫টি পত্রিকা টেকনিক্যাল কোন সমস্যা না থাকলে কাল থেকে প্রকাশিত হবে জানান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. সামশুল ইসলাম।
তিনি বলেন যেহেতু ফলপ্রসু বৈঠক হয়েছে তাই পত্রিকা প্রকাশে তার কোনো সমস্যা নেই।
বৈঠকে উপস্থিত ছিলেন বিএফইউজে সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।
পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে গত ২৯ জুলাই দৈনিক আজাদীর মালিক ও সম্পাদক এমএ মালেকের বাসা ঘেরাও করে সমাবেশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
বাসার সামনে সমাবেশ করাকে ‘নজিরবিহীন ও অশোভন’ উল্লেখ করে পরদিন থেকে চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি পত্রিকার প্রকাশনা বন্ধ রাখে চট্টগ্রাম থেকে প্রকাশিত সংবাদপত্র মালিকদের সংগঠন ‘নিউজ পেপার অ্যালায়েন্স (সিএনএ)’। ঈদের ছুটির আগে দুইদিনসহ মোট ১২ দিন চট্টগ্রাম থেকে পত্রিকার প্রকাশনা বন্ধ আছে।
২৯ জুলাই আজাদী মালিকের বাসা ঘেরাওয়ের পর ৩০ জুলাই সকালে দৈনিক পূর্বকোণ ও বিকালে দৈনিক পূর্বদেশ পত্রিকার মালিক-সম্পাদকের বাসা ঘেরাওয়ের কর্মসূচি ছিল চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের। কিন্তু পূর্ব ঘোষণা ছাড়া পত্রিকা প্রকাশনা বন্ধ করে দেওয়ায় সিইউজে’র পক্ষ থেকে অন্য কর্মসূচিগুলো স্থগিত করা হয়।
দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, দৈনিক পূর্বদেশ, সুপ্রভাত বাংলাদেশ, বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকাগুলো ঈদের ছুটির আগে দুই দিন প্রকাশিত হয়নি। ঈদের ছুটি শেষে গত ৪ অগাস্ট বিভিন্ন পত্রিকা প্রকাশ হলেও চট্টগ্রামের কোনো আঞ্চলিক পত্রিকার কার্যালয় খুলেনি এবং প্রিন্ট ভার্সনের পাশাপাশি অনলাইন সংস্করণও বন্ধ রেখেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন