English

26 C
Dhaka
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
- Advertisement -

চট্টগ্রাম মেডিক্যালের নিউরোলজি বিভাগে সর্বাধুনিক প্রযুক্তির ইইজি মেশিন হস্তান্তর

- Advertisements -

শফিক আহমেদ সাজীব : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিউরোলজি বিভাগে ইইজি মেশিন হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও ইন্টারন্যশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ চট্টগ্রামের সভাপতি শিল্পপতি এস এম আবু তৈয়ব সর্বাধুনিক প্রযুক্তির এ মেশিনটি প্রদান করেন।

Advertisements

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদী সম্পাদক একুশে পদকপ্রাপ্ত এম এ মালেক। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শাহেনা আকতার, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান।

হাসপাতালের নিউরোলজি বিভাগের চলমান চিকিৎসা ব্যবস্থা ও মৃগী রোগ বিষয়ের উপরে বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ করেন যথাত্রুমে ডা. সীমান্ত ওয়াদ্দেদার ও ডা. একরামুল আজম সাহেদ। নিউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মো. হাছানুজ্জামান তার বিভাগের সামগ্রিক পরিকল্পনা ও সেবা কার্যত্রুম উন্নত করার জন্য ভবিষ্যৎ পদক্ষেপ সম্বন্ধে আলোকপাত করেন।

Advertisements

অনুষ্ঠানে ব্যবসায়ী নেতা এস এম আবু তৈয়ব কর্তৃক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগে একটি সর্বাধুনিক ভিডিও ইইজি মেশিন হস্তান্তর করেন। যার মাধ্যমে মৃগী রোগীদের স্বল্পমূল্যে সঠিক সেবাদান সম্ভব হবে। রোগ নির্ণয়ে অতি প্রয়োজনীয় এ মেশিনটি না থাকার কারণে গরীব সাধারণ রোগীরা এ সেবা থেকে বঞ্ছিত ছিলো।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমেদ, হাসপাতালের নিউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মাহবুবুল আলম খন্দকার।

উপস্থিত ছিলেন লায়ন ব্যবসায়ী এম মহিউদ্দিন চৌধুরী, লায়ন কোহিনুর কামাল, মনজুরুল হক, রইস উদ্দিন সৈকত, সৈয়দ তানজিম মোজাহের, আলমগীর পারভেজ ও মো. শাহেদ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন