English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

ভৈরবে তিনদিন ব‍্যাপী চিত্রশিল্পী মোহাম্মদ রবিনের একক চিত্রপ্রদর্শনীর উদ্বোধন

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন: আজ ভৈরব উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলে বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ রবিন এর প্রাণ ও প্রকৃতি শিরোনামে তৃতীয় একক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। বিকেলে অত্যন্ত আনন্দমুখর পরিবেশে তিনদিন ব‍্যাপী এই চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করেন বিশ‍্ববরেণ‍্য চিত্রশিল্পী শিল্পাচার্য জয়নুল আবেদীনের কনিষ্ঠ পুত্র প্রকৌশলী ময়নুল আবেদীন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার এ কে এম গোলাম মোর্শেদ খান। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ আর্ট কলেজের অধ‍্যক্ষ সামছুল আলম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পাচার্য জয়নুল আবেদীনের পুত্রবধু কোহিনুর আবেদীন, রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক অধ‍্যক্ষ মোঃ শরীফ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।

অনুষ্ঠানে অন‍্যান‍্যদের মাঝে আরো বক্তব্য রাখেন রবিন ফাইন আর্টস একাডেমির অধ‍্যক্ষ চিত্রশিল্পী মোহাম্মদ রবিন, নিজেকে জানার পাঠশালার প্রতিষ্ঠাতা ও রবিন ফাইন আর্টস একাডেমির পরিচালক মোহাম্মদ নূর হোসেন,ও আইটি শিখি এর প্রতিষ্ঠাতা ও রবিন ফাইন আর্টস একাডেমির পরিচালক শাহীন কাজী।

আলোচনাসভা শেষে আলোকচিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মেধাবী শিক্ষার্থীদের মাঝে সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা প্রদর্শনী প্রাঙ্গন ঘুরে দেখেন। প্রদর্শনীতে গ্রামবাংলার জীবন ধারার উপর আকাঁ শিল্পীর শতাধিক চিত্রকর্ম প্রদর্শিত হয় যা দেখে মুগ্ধ হয় উপস্থিত দর্শনার্থীরা। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দু শতাধিক শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, সাংবাদিক ও সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনের মানুষজন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন