English

32 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

ভৈরবে এতিমখানা ও স্কুলে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক প্রশিক্ষণ

- Advertisements -
Advertisements

মোঃ আলাল উদ্দিন: ১১ মার্চ ২০২৪ সোমবার ভৈরবের দেশের সর্ববৃহৎ মেয়েদের এতিমখানা হাজী আসমত আলী এতিম বালিকা শিশু পরিবার ও হাজী আসমত আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজে আয়োজন করা হয় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভৈরব বাজার ইউনিটের উদ্যোগে অগ্নি নির্বাপক প্রশিক্ষণ। দিনের শুরুতেই সকাল ১০টায় মেহের মমতাজ মিলনায়তনে শুরু হয় প্রশিক্ষণ সম্পর্কিত জরুরী আলোচনা সভা।

ভৈরব পৌরসভার মেয়র এবং স্কুল ও শিশু পরিবারের সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বেনুর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মুছা ভূঁইয়া, হাজী আসমত আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আহমেদ আলী, হাজী আসমত আলী এতিম বালিকা শিশু পরিবারের সাধারণ সম্পাদক, ভৈরব পৌরসভার ১০ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহিন সিদ্দিকী, নভেল অর্গানাইজেশন ফর রুরাল রিফর্মস(নর) এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান পাপিয়া সিদ্দিকী, কাতার চ্যারেটি বাংলাদেশ অফিসের সমাজ কল্যাণ বিভাগের কর্মকর্তা মাহমুদা আকতার, স্কুলের ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক সায়মা সাবরীনা, শিশু পরিবারের প্রজেক্ট ইনচার্জ ইউসুফ আহমেদ গালিব, হিসাব রক্ষক মুজিবুর রহমান,দক্ষতা উন্নয়ন বিভাগের ইনচার্জ ইকরাম বকস। বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষক বলেন, আমরা যদি সবাই সাহসিকতার সহিত সচেতনতা অবলম্বন করি তাহলে যে কোনো বড় ধরনের অগ্নিকান্ড নিয়ন্ত্রণ করা সম্ভব। আলোচনা সভায় গ্যাস সিলিন্ডারে অগ্নিসংযোগ,ভূমিকম্প ও যে কোনো দুর্যোগ মোকাবেলাসহ সকল ধরনের অগ্নি নির্বাপক বিষয়ে আলোচনা করেন বক্তারা।

Advertisements

এরপর এতিমখানা ও স্কুল মাঠে প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-ছাত্রীসহ হাজী আসমত আলী মেডিকেল সেন্টার সহকারী নার্সদের উপস্থিতিতে গ্যাস সিলিন্ডার,রান্নাঘরের চুলা কিংবা বাসাবাড়িতে আগুন লাগলে তা থেকে কিভাবে উদ্ধার হওয়া এবং আগুন নিভাতে হবে সকল বিষয়ে বিভিন্ন কৌশলে প্র্যাকটিক্যালই প্রশিক্ষণ দেওয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন