English

31 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

ভৈরবে ‘সাঁকো’র বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্ত সৈনিকদের মিলনমেলা

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন, ভৈরব প্রতিনিধিঃ আজ ভৈরবে স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন সাকোঁর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছাসেবী মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

ভৈরব ত্রিসেতুর নিচে মেঘনা নদীর তীরে পদ্মা জেনারেল হাসপাতালের সহযোগিতায় দিন ব্যাপী এ কার্যক্রমে শতাধিক বিভিন্ন শ্রেণি পেশা মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

এসময় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি – কানিজ ফাতেমা প্রিয়াঙ্কার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক
তোফাজ্জল হোসেন এর সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বকন্ঠের নির্বাহী সম্পাদক মোঃ আলাল উদ্দিন,ব্লাড এসোসিয়েশন অব ভৈরব এর সাধারণ সম্পাদক রেদুয়ান আহমেদ, রক্ত সৈনিক রিপু তালুকদার, হৃদয় আহমেদ, হাকিবুল হাসান, তোফাজ্জল হোসাইন সোহাগ বারী , মোঃ নাঈম মিয়া শেখ আসলাম সহ বিভিন্ন রক্ত দাতা সংগঠনের নেতৃবৃন্দ।

Advertisements

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় অনেক ভালো একটি মহৎ উদ‍্যোগ। আজকের এই কার্যক্রমের কারনে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোন আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা এখন থেকে রক্ত দিতে পারবো।

উল্লেখ্য, এসো স্বেচ্ছায় করি রক্তদান, বেঁচে থাকুক একটি প্রাণ এই শ্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের ১৩ই আগস্ট প্রতিষ্ঠা লাভ করে “সাঁকো” স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন। প্রতিবছর এই সংগঠনের রক্ত সৈনিকরা ভৈরব সহ বিভিন্ন এলাকায় হাজারো ব্যাগ রক্ত সরবরাহ করছে। ভৈরব ছাড়া দেশের প্রত্যন্ত অঞ্চলেও সংগঠনটির সদস্যরা স্বেচ্ছায় রক্তদান করে যাচ্ছেন । এছাড়া বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, হেল্থ ক্যাম্প করে সাকোঁ রক্ত দাতা এই সংগঠনটি। উক্ত কার্যক্রমে এই সংগঠনের সদস‍্য ছাড়াও বিভিন্ন রক্তদাতা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানস্থল মেঘনা নদীর তীরে চমৎকার আবাহাওয়ায় শতাধিক রক্তসৈনিকদের উপস্থিতিতে এ মিলনমেলায় অনেকেই উচ্ছাস প্রকাশ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন