English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

মানবতার প্রয়োজনে মানবতার তরে রেড ক্রিসেন্ট সোসাইটি পাশে থাকবে: ব্যারিস্টার শেখ তাপস

- Advertisements -

রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিট মানব সেবার ব্রত নিয়ে মানবতার প্রয়োজনে মানবতার তরে অসহায় শীতার্ত মানুষের পাশে থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ (বৃহস্পতিবার) সকালে রাজধানীর খিঁলগাও জোড়পুকুর মাঠে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের আয়োজনে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান ব্যারিস্টার শেখ তাপস এ মন্তব্য করেন।

ডিএসসিসি মেয়ের ব্যারিস্টার শেখ তাপস এ সময় বলেন, মানবতাবাদী এবং মানবদরদি মানুষের সহযোগিতায় রেড ক্রিসেন্ট সোসাইটি কার্যক্রম পরিচালনা করে থাকে। আর্তমানবতার সেবায় এগিয়ে আসা মহৎ প্রাণ ব্যক্তিবর্গের আন্তরিক সহযোগিতা ও অনুুুপ্রেরণা সাথে নিয়েই রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার প্রয়োজনে মানবতার তরে হাত বাড়িয়ে দেয়। তাই, দুর্গত ও শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে সকলের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন।

রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রমের পরিধি বাড়াতে সকলের সহযোগিতা আহবান জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় আরো বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সঙ্কটে, জাতীয় দুর্যোগে সবসময় দুর্গত মানুষের পাশে থেকেছে। আগামী দিনে আরও বৃহৎ পরিসরে রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিট শীতার্ত মানুষের প্রতি সহানুভূতি ও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। সেজন্য সমাজের বিত্তশালী মানুষদের এগিয়ে আসার আহবান জানাই।

এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি আমাদের যে লক্ষ্য দিয়েছেন, সে লক্ষ্য বাস্তবায়নে আমরা সবসময় তৃণমূলের মানুষের পাশে আছি। শীতার্ত মানুষের মাঝে এই কম্বল বিতরণই তার প্রমাণ।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, ‘আমরা ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডে ৩০ হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করব। প্রকৃত শীতার্ত মানুষ যাতে উপকার পায়, সে জন্যই আমরা কাউন্সিলরদের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করছি।

বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় অসহায় মানুষের পাশে ছিল, আছে ও ভবিষ্যতেও থাকবে জানিয়ে ডিএসসিসি মেয়র তাপস বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ গণমানুষের দল। তাই, গণমানুষের প্রয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় সাড়া দিয়েছে, দিয়ে চলেছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের পক্ষ হতে এক হাজার এবং ডিএসসিসির পক্ষ হতে ৩০০ কম্বলসহ মোট ১ হাজার ৩০০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরিফ খান, দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল আলম মাহবুবসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন