English

29 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নিসচা ভৈরব শাখার পুষ্পস্তবক অর্পণ

- Advertisements -
Advertisements

বৈশ্বিক করোনা মহামারির কারণে সামাজিক দুরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মেনে আজ ১৫ আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখা ।

এ সময় উপস্থিত ছিলেন নিসচা ভৈরব শাখার সভাপতি এস এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির কার্যকরী কমিটির অন্যতম সদস্য মোঃ আলাল উদ্দিন, প্রকাশনা সম্পাদক বশির আহমেদ বিপ্লব, সাংস্কৃতিক সম্পাদক সাইদুর রহমান বাবলু, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট খালেকুজ্জামান ঝুমন, প্রচার সম্পাদক মিজানুর রহমান পাটোয়ারী, কার্যকরী সদস্য সুজন মাজহার, ব্যাংকার মোঃ মনিরুজ্জামান মুন্না, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ শাখার প্রস্তাবিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব দোলন আক্তার সাধনা ও সাংবাদিক সোহানুর রহমান ।

Advertisements

আজকের এই দিনে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ভোর রাতে সেনাবাহিনীর কয়েকজন বিপথগামী সদস্য, ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ।ঘাতকরা শুধু বঙ্গবন্ধু কেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা , বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, ও শিশু রাসেল পুত্রবধূ সুলতানা কামাল, ও রোজি জামাল। পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবত, তার ছেলে আরিফ , মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আব্দুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিল সহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। সে সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন