English

27 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
- Advertisement -

ভেনিস বাংলাদেশ প্রেস ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত

- Advertisements -

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালির ভেনিসে বসবাসকারী অভিবাসী সাংবাদিকদের সংগঠন ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি ও সংবর্ধনা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ নভেম্বর) মেসত্রের একটি কনফারেন্স হলে আয়োজিত সভায় প্রেসক্লাবের আহবায়ক পলাশ রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আই অন টিভির সিইও আতাউল্যাহ ফারুক।

প্রধান অতিথি তার বক্তৃতায় ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করেন।কমিউনিটির স্বার্থে, দেশের স্বার্থে সাহসী সাংবাদিকতা করতে বলেন অভিবাসী সাংবাদিকদের।

Advertisements

তিনি উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দকে আরো বেশি সাংবাদিক বান্ধব হওয়ার পরামর্শ দিয়ে বলেন, সমাজকে সঠিক পথে পরিচালিত করতে স্বাধীন সাংবাদিকতার কোনো বিকল্প নেই। অভিবাসী সাংবাদিকদের স্বাধীন সাংবাদিকতাকে বেগবান করতে কম্যুনিটি নেতৃবৃন্দের সহযোগীতা খুব বেশি দরকার।

অনুষ্ঠানের সভাপতি পলাশ রহমান প্রেসক্লাবের নির্বাচনী অভিজ্ঞতা তুলে ধরে বলেন, নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব গঠন করা ছিলো সবচেয়ে বড় চ্যালেঞ্জ। প্রেসক্লাবের সদস্য এবং কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগীতায় আমরা সেই চ্যালেঞ্জ অদম্য সাহসের সাথে মোকাবিলা করতে পেরেছি।

তিনি বলেন, ভেনিস বাংলাদেশ প্রেসক্লাব গঠনের মাধ্যমে ভেনিসের অভিবাসী সাংবাদিকরা একটি ঠিকানা পেলেন। যা আগামী দিনে সাহসী সাংবাদিকতার সহায়ক হবে।

প্রেসক্লাবের যুগ্মআহবায়ক সোহানুর রহমান উজ্জলের উপস্থাপনায় এ সভায় বক্তৃতা করেন, বাংলাদেশ আওয়ামীলীগ ভেনিসের সভাপতি সাজাহান কবির ইদ্রিস, বিএনপির সভাপতি আবদুল আজিজ সেলিম, ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার, জব্বার মাঝি, আরফান মাস্টার, আবদুল নাসির, মোশারফ মোল্লা, আবু সাইদ মোহাম্মদ রিয়াজ, আমিনুল হাজারী, মরিরুজ্জামান মনির, আকবর খান, ফখরুল চৌধুরী, সায়েখ আহমেদ, কাসেম সিকদার, আওলাদ হোসেন অন্তু, আজাদ খান, মোন্তাসির চৌধুরী, প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি জাকির হোসেন সুমন, সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ সোহেল,সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন স্বপন, অর্থসম্পাদক জুম্মন অনিক প্রমূখ।

Advertisements

প্রেসক্লাবের আহবায়ক পলাশ রহমান ২৮ সদস্যর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন এবং নতুন কমিটির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করেন।

নির্বাচিত সভাপতি জাকির হোসেন সুমন ৪ সদস্যর উপদেষ্ট কমিটি ঘোষনা করেন।
এ সময় কম্যুনিটির নেতৃবৃন্দ নতুন কমিটির সদস্যদের মিষ্টিমুখ করান এবং ফুলের শুভেচ্ছা জানান।

সভা শেষে আই অন টিভির সিইও এবং অনুষ্ঠানের প্রধান অতিথি আতাউল্যাহ ফারুক কে। ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা জানান

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন