English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

ইতালিতে হিজাব ব্যবহারে বাংলাদেশি মহিলাকে আক্রমন: প্রতিবাদে মানববন্ধন

- Advertisements -

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: আমরা মুসলিম। আমাদের মা, বোন আর কন্যা আমাদের জীবনের চেয়ে প্রিয়।নারীরা আমাদের জীবনের সবচেয়ে সংবেদনশীল বিষয়। ঝিনুকের মুক্তর মত আমরা তাদের অতি যত্নে আগলে রাখি।আমাদের সমাজে পুরুষরাই নারীর দূর্গ। আমরা চাই নারীর উপযুক্ত ও সর্বোচ্চ আধিকার।

Advertisements

আমাদের মুসলিম বোন গত ৭ই ডিসেম্বর সন্ধ্যায় ইতালির ভেনিস শহরের চিত্তা মারঘেরা নামক স্থানে দুই সন্তানসহ একজন ইতালিয়ান বর্ণবাদী মহিলার হামলার শিকার হোন। প্রথমে তাকে অকথ্য গালিগালাজ করা হয় নিকাব পড়ার কারনে। তার দূর্ব্যবহারের প্রতিবাদ করায় সেই নারী আমাদের বোনের উপর হামল করে। ঘৃণা ও বিদ্বেষের অতিশয্যায় প্রচন্ড জোড়ে লাথি মারে। পরক্ষণেই তার বাবা চলে আসেন। সেই বৃদ্ধ ও পা ভাঙ্গা বাবা তার মেয়েকে রক্ষা করতে উদ্যত হোন। কিন্ত হামলাকারী মহিলা তাকে দুর্বল পেয়ে নতুন করে হামলা করে। এবার সে তার মাথায় ঘুসি মেরে নিকাব ছিড়ে নেয়।

Advertisements

মানবতা, সহানুভূতি, সততা আর আতিথেয়তায় ঘেরা দেশ ইতালি। বিশ্বের অন্যতম মানবাধিকার দেশ ইতালিতে এমন নিন্দাজনক ঘটনা ইতালিতে বসবাসরত মুসলিম কমিউনিটির সকলের হৃদয়কে ব্যথিত করেছে।
এরই ধারাবাহিকতায় ইতালির প্রশাসনের সহযোগিতায় বসবাসরত মুসলিম কমিউনিটির আয়োজনে আজ সকাল ১০:০০ টায় ইতালির ভেনিস শহরের মেস্ত্রে ট্রেইন স্টেশন থেকে শুরু করে মেস্ত্রে কইন মার্কেটের সামনে এসে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মৌন মিছিলের আয়োজন করা হয়।

উক্ত প্রতিবাদ মৌন মিছিলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে অনেকেই উপস্থিত থেকে এই ঘৃণ্য নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন